বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমার কাছে এটাই খেলাধুলার সবচেয়ে সেরা ছবি: কোহলি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

আমার কাছে এটাই খেলাধুলার সবচেয়ে সেরা ছবি: কোহলি

টেনিস ক্যারিয়ারে নিজের শেষ ম্যাচ খেলেছেন তারকা খেলোয়াড় সুইজারল্যান্ডের রজার ফেদেরার। লেভার কাপের ম্যাচ দিয়ে ক্যারিয়ার শেষ করেন তিনি। এ ম্যাচে ডাবলসে ফেদেরার সঙ্গী ছিলেন স্পেনের রাফায়েল নাদাল। বছরের পর বছর বিভিন্ন টুর্নামেন্টে একে অপরের বিপক্ষে খেলে, সঙ্গী ফেদেরার ও নাদাল।

বিদায়ী ম্যাচে চোখের জলে শেষ করেছেন ফেদেরার। একইভাবে বন্ধু-সতীর্থ-প্রতিপক্ষদেরও কাঁদিয়েছেন তিনি। সেই বিদায়ের হৃদয়-বিদারক দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তা দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিও।

ফেদেরার-নাদালের কান্নার দৃশ্যকে সর্বকালের সেরা ছবি বলে অভিহিত করেছেন কোহলি।

টুইটারে কোহলি লিখেছেন, ‘দুই শত্রু যে, একে অপরকে এতটা ভালবাসে, সেটা কে জানত। এটাই হল খেলাটার সৌন্দর্য। আমার কাছে এটাই খেলাধুলার সবচেয়ে সেরা ছবি’।

কোহলি আরো লিখেছেন, ‘যখন সতীর্থ আপনার জন্য এভাবে কাঁদে, তখন বুঝতে পারবেন ঈশ্বরপ্রদত্ত ক্ষমতার সহায়তায় আপনি কি অর্জন করতে পেরেছেন। তাদের দু’জনের জন্য অসীম শ্রদ্ধা ছাড়া আর কিছু নেই’।

জয় দিয়ে ফেদেরারকে বিদায় দেয়ার প্রবল ইচ্ছা ছিলো নাদালের। কিন্তু মনের ইচ্ছা পূরন হয়নি।

টিম ইউরোপের হয়ে খেলতে নেমেছিলেন ফেদেরার ও নাদাল জুটি। লন্ডনের এরিনাতে টিম ওয়ার্ল্ডের ফ্রান্সেস টিয়াফো ও জ্যাক সকের কাছে ৪-৬, ৭-৬ (৭/২), ১১-৯ গেমে ম্যাচটি হারেন নাদাল ও ফেদেরার।

ফেদেরার বিদায়ী ম্যাচ দেখতে এসেছিলেন আধুনিক যুগের তৃতীয় সেরা খেলোয়াগ সার্বিয়ার নোভাক জকোভিচ।

ফেদেরার বিদায়ের দিনে নাদাল বলেছেন, এই মুহূর্তটা দারুণ ছিল। যখন ফেদেরার ট্যুরের বাইরে চলে যাচ্ছিলেন, তখন আমার জীবন থেকে গুরুত্বপূর্ণ একটা বিষয় যেন চলে যাচ্ছিল। কারণ সকল মুহূর্তে আমার সামনে অথবা আমার পাশে ছিলেন ফেদেরার। তাই এমন মুহূর্তে তাকে এবং তার পরিবারকে দেখে একটু বেশি আবেগপ্রবন হয়ে পড়েছি । এই বিষয়টা ব্যাখ্যা করা সত্যি খুব কঠিন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]