শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

১৯ বছরের মাঝে দ্বিতীয়বার এমন স্বাদ পেল স্পেন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

১৯ বছরের মাঝে দ্বিতীয়বার এমন স্বাদ পেল স্পেন

উয়েফা নেশন্স লিগ ‘এ’র গ্রুপ দুইয়ে শনিবার সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্পেন। ম্যাচটি ২-১ গোলে হেরেছে স্প্যানিশরা। চার বছরের মধ্যে ঘরের মাঠে এটি স্পেনের প্রথম হার, ১৯ বছরে দ্বিতীয়!

স্পেনের ফুটবল ইতিহাসের সেরা অধ্যায় বলা হয় ২০১০ বিশ্বকাপকে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত সেই বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় স্পেন। শিরোপা জেতা সেই বিশ্বকাপে স্পেনের শুরুটা হয়েছিল সুইজারল্যান্ডের কাছে হার দিয়ে।

গতকাল রাতে উয়েফা নেশনস লিগে মুখোমুখি হওয়ার আগের ২৪ বারের দেখায় সেটিই ছিল সুইসদের কাছে স্পেনের একমাত্র হার। অর্থাৎ ২০১০ বিশ্বকাপের এক যুগ পর আবারও সুইজারল্যান্ডের কাছে হারল স্পেন।

লুইস এনরিকের দলের আগের হারটি ছিল ইংল্যান্ডের কাছে ২০১৮ সালের নেশনস লিগে। বেনিতো ভিলামারিনের ম্যাচটিতে স্পেনের হার ছিল ৩-২ গোলে।

জারাগোজার লা রোমারেদা স্টেডিয়ামে স্পেন ঘরের মাঠে টানা ২২ ম্যাচ অপরাজিত থেকে নেমেছিল। তবে ২১ মিনিটে হেডে গোল করে সুইজারল্যান্ডকে এগিয়ে দেন ম্যানুয়েল আকানজি। গোল খেয়ে স্পেন এতটাই খেই হারিয়ে ফেলে, গোলের সুযোগও তৈরি করতে পারেনি।

প্রথমার্ধে সুইজারল্যান্ডের পোস্ট বরাবর একটি শটও নিতে পারেননি ফেরান তোরেস, পাবলো সারাবিয়ারা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে একটি গোল শোধ করেন বার্সা ডিফেন্ডার জর্দি আলবা। তবে এর তিন মিনিট পরই আবার এগিয়ে যায় সুইজারল্যান্ড, কর্নার থেকে পাওয়া বল কাছ থেকে জালে ঠেলেন এমবোলো।

এই ব্যবধানেই শেষ হয় ম্যাচ। জিতলেও চার দলের গ্রুপে সুইসদের অবস্থান এখনো ৩ নম্বরে। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে স্পেন দুইয়ে আর ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। তবে গ্রুপসেরার মীমাংসা হবে মঙ্গলবার রাতের স্পেন-পর্তুগাল ম্যাচে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]