মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

উত্তরায় পশ্চিম থানায় চোর চক্রের হোতা বিল্লালসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

উত্তরায় পশ্চিম থানায় চোর চক্রের হোতা বিল্লালসহ গ্রেফতার ২

রিজধানী উত্তরা পশ্চিম থানা পুলিশের দক্ষতায় ময়মনসিংহ থেকে মোঃ বিল্লাল হোসেন (২২) ও টঙ্গি থেকে মোঃ নুরুল্লাহ রাকিব (২০) নামের দুই চোরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরিকৃত বিভিন্ন মালামাল এবং চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
গত ২৩ সেপ্টেম্বর উত্তরা ৩নং সেক্টরের নভোএয়ারের ফ্লাইট অপারেশন অফিসে চুরি হয়। এ ঘটনায় ময়মনসিংহ থেকে গ্রেফতার করা হয় বিল্লালকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে টঙ্গী থেকে গ্রেফতার করা হয় রাকিবকে। এসময় তাদের কাছ থেকে ওই অফিস থেকে চুরি করা একটি ল্যাপটপ এবং গ্রিল ভাঙার যন্ত্র উদ্ধার করা হয়।
গ্রেফতার বিল্লাল ময়মনসিংহ জেলার পাগলা থানার শামসুল হকের ছেলে এবং রাকিব ফেনী জেলার সোনাগাজী থানার নুর নবীর ছেলে।
বিল্লালের বয়স মাত্র ২২ বছর। কিন্তু এই ২২ বছরের মধ্যে তার চুরির অভিজ্ঞতাই ১০ বছরের! মাত্র ১২ বছর বয়সেই তাকে দলে নেয় চোরচক্র সাইফুল গ্যাং। শারীরিক গঠনে ছোট হওয়ায় এবং গ্রিল বেয়ে ভবনে উঠতে পারায় সাইফুল তাকে দিয়ে ঘরের ভিতরে ঢুকিয়ে দরজা খোলার কাজে ব্যবহার করে। কিন্তু এই কাজে সিদ্ধহস্ত হওয়ার সাথে সাথেই সাইফুলের গ্যাং ছেড়ে নিজেই গ্যাং তৈরি করে বিল্লাল। গত ১০ বছরে পাঁচ শতাধিক চুরি করেছে জানিয়েছে বিল্লাল। এছাড়া সিড়ি ছাড়াই পাঁচ তলা ভবন পর্যন্ত উঠতে পারে বিল্লাল। দেয়াল কিংবা পাইপ বেয়েই সে যেকোনো ভবনের পাঁচতলা পর্যন্ত উঠে যেতে পারে। এ কারণে তাকে স্পাইডারম্যান বিল্লালও বলে। মূলত তার টার্গেট বিভিন্ন অফিস। রাতের বেলা অফিসে লোকজন থাকে না। তাই এসব অফিসে গিয়ে ল্যাপটপ চুরি করাই তার প্রধান লক্ষ্য।
গ্রেপতারে বিষয়টি নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ওসি মহসিন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৫ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]