শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনায় আরো ৪৫৪ মৃত্যু, শনাক্ত আড়াই লাখের নিচে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

করোনায় আরো ৪৫৪ মৃত্যু, শনাক্ত আড়াই লাখের নিচে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে দুই লাখ ৪৮ হাজার ১৬১ জন। আর সুস্থ হয়েছেন তিন লাখ ৬৪ হাজার ৪৩১ জন।

এর আগে রোববার (২৪ সেপ্টেম্বর) ২৪ ঘণ্টায় ৪৫৪ জনের মৃত্যু ও ২ লাখ ৪৮ হাজার ১৬৮ জন রোগী শনাক্ত হন।

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী এ ভাইরাসটির শুরু থেকে তথ্য দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সোমবার সকালে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৬৫ লাখ ৪০ হাজার ৩৩৯ জন। সংক্রমিত হয়েছেন ৬২ কোটি ২ লাখ ৫৩ হাজার ৮৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬০ কোটি ৩ লাখ ৯২ হাজার ১২৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে রাশিয়ায়। দেশটিতে এ সময়ে ৯৫ জনের মৃত্যু ও ৪৬ হাজার ৭৫৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

দৈনিক সংক্রমণের দিক থেকে জাপান এখন দ্বিতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯১৮ জন ও মারা গেছেন ৬৯ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ৭ জন এবং শনাক্ত হয়েছেন ছয় হাজার ৭৪৯ জন। এ নিয়ে দেশটিতে ৯ কোটি ৭৯ লাখ ৫ হাজার ৯১৫ জন শনাক্ত ও ১০ লাখ ৮১ হাজার ৭১৫ জন মারা গেছেন।

ভারতে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি। শনাক্ত হয়েছেন দুই হাজার ২০৯ জনের বেশি। এ নিয়ে মোট শনাক্ত ৪ কোটি ৪৫ লাখ ৭০ হাজার ৩২৩ জন ও মারা গেছেন ৫ লাখ ২৮ হাজার ৫১০ জন।

একদিনে ফ্রান্সে নতুন শনাক্ত ৩১ হাজার ৩৬৫ জন। দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি ৫১ লাখ ৫৭ হাজার ৪৬ জন শনাক্ত ও মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৮৮৭ জন।

আর লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ২৩ জন মারা গেছেন। নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ২০১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৪২২ জন। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৮৫ হাজার ৮৬০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ১৩ জন, ইরানে ১২, ইন্দোনেশিয়ায় ১৬, চিলিতে ১৬, তাইওয়ান ৩৪, থাইল্যান্ডে ১৪, ফিলিপাইনে ৩১ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]