মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল পাকিস্তান

প্রয়োজন ৯ রান। ইংল্যান্ডের হাতে ছিল দুই ওভার ও তিন উইকেট। ১৯তম ওভারে বল করতে হারিস রউফকে ডাকলেন অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় বলে বাউন্ডারি হজম করেন হারিস রউফ। ১০ বলে ইংল্যান্ডের প্রয়োজন মাত্র ৫ রান। এ পরিস্থিতিতে তৃতীয় এবং চতুর্থ- টানা দুই বলে ২ উইকেট তুলে নেন রউফ। পাকিস্তানের জয় প্রায় নিশ্চিত হলেও শেষ মুহূর্তে একটি বাউন্ডারি বা ছক্কাই সব বদলে দিতে পারে। তবে রউফ একটি লেগ বাই দিয়ে ওভার শেষ করেন। শেষ ওভারে দরকার ৪ রান। বোলার মোহাম্মদ ওয়াসিমের প্রথম বল ডট, দ্বিতীয় বলেই রানআউট হন টপলি। এত শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে শেষ পর্যন্ত ৩ রানের স্বস্তির জয় পায় পাকিস্তান। ম্যাচ সেরা হন হারিস রউফ।

প্রথমে ব্যাট করতে নেমে ১৬৬ রান করে পাকিস্তান। ৮৮ রান করেছিলেন মোহাম্মদ রিজওয়ান। জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ১৬৭ রান।

১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংলিশ ব্যাটারদের কেউ খুব একটা দাঁড়াতেই পারেনি। ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ইংলিশরা। ৮ রানে ফিল সল্ট, ৫ রানে অ্যালেক্স হেলস এবং উইল জ্যাকস কোনো রান না করেই আউট হয়ে যান।

মিডল অর্ডারেই যা কিছুটা রান ওঠে ইংল্যান্ডের। বেন ডাকেট করেন ৩৩ রান, হ্যারি ব্রুক করেন ৩৪ রান, মইন আলি করেন ২৯ রান এবং লিয়াম ডসন করেন ৩৪ রান। এছাড়া আর কেউ দাঁড়াতেই পারনি। ১৯.২ ওভারেই ১৬৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

পাকিস্তানের হয়ে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন হারিস রউফ, মোহাম্মদ নওয়াজও নেন ৩ উইকেট। মোহাম্মদ হাসনাইন নেন ২ উইকেট এবং মোহাম্মদ ওয়াসিম নেন ১ উইকেট। ৭ ম্যাচের সিরিজ ২-২ এ সমতা বিরাজ করছে এখন।

Facebook Comments Box
advertisement

Posted ২:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]