মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এক ম্যাচে ছয় গোল, রোমাঞ্চকর এক লড়াই জার্মানি-ইংল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

এক ম্যাচে ছয় গোল, রোমাঞ্চকর এক লড়াই জার্মানি-ইংল্যান্ডের

জার্মানি-ইংল্যান্ডের ম্যাচের সব রোমাঞ্চই যেন দ্বিতীয়ার্ধের জন্য তুলে রাখা ছিল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই দল মিলে যে খেলা উপহার দিল তা অনেকদিন মনে রাখবে ফুটবল প্রেমীরা।

উয়েফা নেশনস লিগে নিজেদের শেষ ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি ও ইংল্যান্ড। ছয় গোলের উত্তেজনাপূর্ণ এক ম্যাচে যেখানে শেষ হাসি হাসেনি কোনো দলই। দুই দলই সমান তিনটি করে গোল দেওয়ায় সন্তুষ্ট থাকতে হয়েছে ড্র নিয়ে।

ফলে তিন নম্বরে থেকে শেষ করলো জার্মানি। ছয় ম্যাচে জয়শূন্য ইংল্যান্ড থাকলো সবার নিচে।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি কোনো দল। পুরো ম্যাচ মিলে গোলের জন্য ১৩টি শট করে ৮টিই লক্ষ্য বরাবর রাখে ইংল্যান্ড। অন্যদিকে ৬০ শতাংশ সময় বলের দখল রাখা জার্মানি ১০ শটের মধ্যে চারটি রাখতে পেরেছিল লক্ষ্য বরাবর।

তবু ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত এগিয়ে ছিলো জার্মানি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ইল্কায় গুন্ডোগান। এর ১৫ মিনিট পর জার্মানদের ব্যবধান দ্বিগুণ করেন তরুণ মিডফিল্ডার কাই হাভার্জ। ১৩ মিনিটের ব্যবধানে আরও তিন গোল করে লিড নিয়ে নেয় স্বাগতিকরা।

পিছিয়ে পড়েও মনোবল হারায়নি ইংল্যান্ড। প্রথম ৭১ মিনিটে ব্যবধান কমান লুক শ। চার মিনিট পর সমতা ফেরান মেসন মাউন্ট। আর ৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে সেটিতে গোল করতে সমস্যাই হয়নি হ্যারি কেনের।

এখানেই শেষ নয় ম্যাচের নাটকীয়তা। স্বাগতিকরা লিড ধরে রাখতে পেরেছে মাত্র ৪ মিনিট। ম্যাচের ৮৭ মিনিটে গিয়ে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফেরান। বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ের ফলে পুরো নেশনস লিগ জয়হীন থাকলো ইংল্যান্ড। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে ছয় ম্যাচে তিনটি করে ড্র ও পরাজয় তাদের।

অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে এক জয়, চার ড্র ও এক পরাজয়ে ৭ পয়েন্ট নিয়ে চার দলের গ্রুপে তৃতীয় হয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]