রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র চলছে, জয়ের কঠোর হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ছাত্রলীগ নিয়ে ষড়যন্ত্র চলছে, জয়ের কঠোর হুঁশিয়ারি

ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে একের পর এক উঠছে অভিযোগ। টাকার বিনিময়ে প্রেস রিলিজ নির্ভর কমিটি দেয়াসহ বিভিন্ন অভিযোগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে চিঠি দিয়েছে সংগঠনের একটি পক্ষ।

এ অবস্থায় সভাপতি-সাধারণ সম্পাদক বলছেন, ছাত্রলীগকে বিতর্কিত করতে সংগঠনের ভেতর থেকেই ষড়যন্ত্র করা হচ্ছে। এই বিতর্কের মধ্যেই, সাংগঠনিক কাজে বাঁধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে আসেন আল-নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। ২০২০ সালের ৪ জানুয়ারি শীর্ষ এই দুই নেতাকে পূর্ণ দায়িত্ব দেয়া হয়।

এখন তাদের মেয়াদ শেষের কয়েক মাস আগে নানা প্রেক্ষাপটে আলোচনায় তারা। দুজনের বিরুদ্ধে নানা বিষয়ে অভিযোগ করেন, সংগঠনটির সহ-সভাপতি সোহান খান ও ইয়াজ আল রিয়াদ। এর মধ্যে আবার যোগ হয়েছে সংগঠনটির ইডেন কলেজ শাখার নেতৃত্ব নিয়ে কেন্দ্রীয় সভপতি-সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারিতার অভিযোগ।

এসবের পর থেকে ছাত্রলীগের বর্তমান কমিটির বিরোধিতা করে নেতৃত্বের যোগ্যতা নিয়ে প্রশ্নও তুলেছে সংগঠনটির এক অংশ। এই বিতর্কের মধ্যেই, চলতি মাসের ১৫ তারিখে ফেসবুকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে পোস্ট দেয়ায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামকে গালাগাল ও মারধরের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

চলমান এই বিতর্ক নিয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি বলেন, সংগঠনটিকে বিতর্কিত করার জন্য পরিকল্পনা করছে একটি চক্র। ওই চক্রের উদ্দেশ্য হচ্ছে সংগঠনকে বিতর্কিত করে ব্যক্তিস্বার্থ হাসিল করা।

দলের সাংগঠনিক কাজে কেউ বাঁধা দিলে প্রতিহত করার হুঁশিয়ারি দেন তিনি।

জয় বলেন, আমরা নিজেরা কোনো অন্যায় করি না। কারও অন্যায়কেও প্রশ্রয় দিই না। সুতরাং যারা অন্যায় করবে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব।

এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক বলছেন, সংগঠনকে বিতর্কিত করতে যারা তৎপর যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

লেখক ভট্টাচার্য বলেন, এরইমধ্যে আমাদের কাছে অনেক অভিযোগ এসে জমা হয়েছে। সেগুলো যাচাই বাছাই করছি। এসব অভিযোগের সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আগামী ডিসেম্বরে ছাত্রলীগের কাউন্সিল হওয়ার কথা রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]