বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জনপ্রিয়তায় জনমনে সাইজ উদ্দিন মোল্লা

মোঃ নাজমুল হক,:   |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

জনপ্রিয়তায় জনমনে সাইজ উদ্দিন মোল্লা

গাজীপুর সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধি হিসেবে ইতিমধ্যেই জনমনে জায়গা করে নিয়েছেন কাউন্সিলর সাইজ উদ্দিন মোল্লা। তিনি গাজিপুর সিটি করপোরেশনের কাশিমপুর ৩নং ওয়ার্ডের দুই বারের নির্বাচিত সফল কাউন্সিলর হিসেবে অধিষ্ঠিত আছেন। স্থানীয সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৭ জুলাই গাজীপুর সিটি কর্পোরেশনের প্রথম কাউন্সিলর নির্বাচিত হন তিনি কাশিমপুর ৩নং ওয়ার্ড এলাকায়। নিজ ওয়ার্ডে উন্নয়ন শুরু করেন তিনি জনগণকে সাথে নিয়ে।

উন্নয়ন ধারা অব্যাহত রাখতে ২০১৮ সালে ২৬ জুন পুনরায় তাকে দ্বিতীয় দফায় কাউন্সিলর হিসেবে নির্বাচিত করেন এলাকাবাসী। দ্বিতীয় দফায় তিনি নির্বাচিত হওয়ার তিন বছরের মাথায় বদলে যায় ৩নং ওয়ার্ডের চিত্র। বিশেষ করে নগর ভবনের সহযোগিতায় রাস্তা উন্নয়ন ৮৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। স্থানীয়রা আরো জানান, কাশিমপুর মসজিদ-মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে কাউন্সিলের অবদান নিত্যদিনের। নিজ অর্থায়নে তিনি হাতিমারা হাই স্কুল এন্ড কলেজে একটি শহীদ মিনার নির্মান করেন।মসজিদ-মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ নিজ ওয়ার্ডের ৪৬টি মসজিদে ব্যাক্তিগত তহবিল থেকে দাতা হিসেবে সহযোগিতা দিয়ে যাচ্ছেন।

তিনি বাড়েন্ডা লালদিঘী জামে মসজিদের সভাপতি হিসেবেও দ্বায়িত্ব পালন করছেন। হাতিমারা হাই স্কুল এন্ড কলেজের দাতা সদস্য হিসেবে তিনি রয়েছেন। হাতিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি,লালদিঘী দারুল উলুম দাখিল মাদ্রাসার সভাপতি। প্রতিষ্ঠাতা পরিচালক- বাড়েন্ডা মডেল একাডেমী ও প্রতিষ্ঠাতা পরিচালক- বাড়েন্ডা নিজাম উদ্দিন কলেজ।তিনি দীর্ঘ চল্লিশ বছর ধরে আ-লীগের রাজনীতির সাথে যুক্ত আছেন। ১৯৯৪ সালে কাশিমপুর ইউনিয়ন (সাবেক) যুবলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত ছিলেন । এরপর দীর্ঘদিন কাশিমপুর ইউনিয়ন (সাবেক) সেচ্ছাসেবকলীগের আহবায়ক এর দ্বায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি কাশিমপুর থানাধীন ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন এবং তিনি বর্তমানে কাশিমপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী।

শিক্ষা, সামাজিক ও রাষ্ট্রীয় কাজে প্রশংসনীয় ভূমিকা রাখায় কাউন্সিলরকে বিভিন্ন বেসরকারি সংস্থা, রাষ্ট্র ও আন্তর্জাতিকভাবে তাকে একাধিক পদকে ভূষিত করা হয়। ২০১৫ অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল ও শেরে বাংলা স্বর্ণপদক, ২০১৭ সালে মহাত্মা গান্ধী শান্তি পদক ও বাংলাদেশের শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে বঙ্গবন্ধু স্মৃতি পদক, ২০২২ সালে ভারত বাংলাদেশ অ্যায়ার্ড ও ২০১৭ সালের ৩০ নভেম্বর ভারতের কলকাতায় আন্তর্জাতিক সাহিত্য সন্মেলনে ভারত মাতা স্বর্ণপদক লাভ করেন কাউন্সিলর।

কাউন্সিলর বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রীশেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই মূল লক্ষ আমার। আমি জনগনের সেবক। সেই সেবাটাই আমার ওয়ার্ডের প্রত্যাকটা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবার চেষ্টা করি। পাশাপাশি ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। ভোটারদের ভালোবাসা আমাকে দুইবার নির্বাচিত করছে। আমি সাধ্যমত আমার এলাকার জনগণ কে সেবা দিয়ে যাবো কাউন্সিলর আগামীতে থাকি আর নাইবা থাকি সব সময়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]