বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টুর্নামেন্টের ‘ট্রফি ভাঙা’ সেই ইউএনওকে বদলি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

টুর্নামেন্টের ‘ট্রফি ভাঙা’ সেই ইউএনওকে বদলি

বান্দরবানে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্ষিপ্ত হয়ে ট্রফি আছড়ে ভাঙা আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলামকে ঢাকা বিভাগে বদলি করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। সেখান থেকে কোনো একটি উপজেলায় তাকে পদায়ন করতে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত আদেশে বলা হয়, ‘বান্দরবানের আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঢাকা বিভাগীয় কমিশনারের অধীন ন্যস্ত করা হলো। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ন্যস্ত কর্মকর্তাকে পদায়নকৃত অধিক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালনের জন্য ১৯৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার ক্ষমতা অর্পণ করা হলো।’

তবে জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকরের কথা বলা হলেও কখন তাঁকে ঢাকায় যোগদান করতে হবে, তা বলা হয়নি।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি গণমাধ্যমকে বলেন, গতকাল মেহরুবা ইসলামের বদলির আদেশ পাওয়া গেছে। এটি সরকারের স্বাভাবিক বদলির আদেশ।

গত ২৩ সেপ্টেম্বর বান্দরবানের আলিকদমে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের মানচাই হেডম্যানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ট্রফি ভাঙার ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওইদিন বিকালে চৈক্ষ্যং ইউনিয়নে চলমান আন্তঃইউনিয়ন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলিকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম। খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সময় দর্শক সারি থেকে বাজে মন্তব্য করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম ক্ষিপ্ত হয়ে খেলার ট্রফি ভেঙে ফেলেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, ট্রফি ছুড়ে ফেলার পর সেখানে হট্টগোল বেধে গেলে ইউএনও চলে যায়। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ট্রফি ছুড়ে ফেলে দেয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানান এলাকাবাসী।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]