শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এসএসসির শ্রুতি পরীক্ষা দিতে গিয়ে ধরা স্নাতকের ছাত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

এসএসসির শ্রুতি পরীক্ষা দিতে গিয়ে ধরা স্নাতকের ছাত্রী

পটুয়াখালীর দশমিনা উপজেলায় এসএসসি পরীক্ষার্থীর শ্রুতি লেখক হিসেবে পরীক্ষায় অংশ নিয়ে ধরা খেলেন স্নাতক প্রথমবর্ষের ছাত্রী মারুফা আক্তার।

দশমিনার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই পরীক্ষার্থীকে বহিষ্কার এবং দুই বছরের জন্য পরীক্ষার অযোগ্য ঘোষণার সুপারিশ করা করেন।

এছাড়া মারুফা আক্তারকে অর্থদণ্ড এবং দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব সালাউদ্দিন সৈকতকে দায়িত্ব থেকে অব্যাহতি ও তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে দশমিনা মডেল মাধ্যমিক সরকারি বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ইউএনও মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, পরীক্ষার্থীর শ্রুতি লেখক হিসেবে বোর্ড থেকে যে অনুমতিপত্র দেওয়া হয়েছে তাতে মারুফা আক্তারকে নিয়োগ দেওয়া হয়েছে। মারুফাকে দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী দাবি করা হয়েছে। যেখানে তার রোল নম্বর ২১৫ বলা হলেও প্রকৃতপক্ষে ওই নামে এবং রোলে কোনো ছাত্রী নেই।

মারুফা আক্তার ২০২২ সালে আলীপুর কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। বর্তমানে বরিশাল বিএম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক প্রথমবর্ষের ছাত্রী।

শ্রুতি লেখক মারুফা আক্তার দাবি করেন, তাকে ব্ল্যাকমেইল এবং ভয় দেখিয়ে এই কাজে বাধ্য করা হয়। এ কারণে মারুফা আক্তারকেও ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]