মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২০২৬ পর্যন্ত আর্জেন্টিনাতে থাকবেন স্কালোনি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

২০২৬ পর্যন্ত আর্জেন্টিনাতে থাকবেন স্কালোনি

২০২৬ সাল পর্যন্ত আর্জেন্টিনায় থাকছেন কোচ লিওনেল স্কালোনি। এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া।

টুইটারে স্কালোনিকে জড়িয়ে ধরা এক ছবি দিয়ে আর্জেন্টিনা ফুটবল প্রধান লিখেছেন, ‘আমি গর্বভরে আপনাদের জানাচ্ছি, লিওনেল স্কালোনির ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার কোচ থাকাটা নিশ্চিত করেছি আমরা। তার দারুণ এই দলীয় প্রকল্পের ওপরই আমরা বাজি ধরছি আবার।’

এর প্রতিক্রিয়ায় কোচ স্কালোনি বলেন, এটা বিশেষ কিছু। আমার জন্য এটা একটা আবেগের মুহূর্ত, সম্পূর্ণ কোচিং স্টাফের জন্যও। কারণ আমরা চার বছরের দীর্ঘ একটা চক্র একসঙ্গে শেষ করেছি।

তিনি আরো বলেন, সভাপতি তাপিয়ার সঙ্গে আমার সবচেয়ে ভালো সম্পর্কটা আছে। আমাদের একটা বৈঠক হয়েছে। সেখানেই দুই পক্ষই এই ইচ্ছেটা ব্যক্ত করেছিলাম।

স্কালোনির সঙ্গে আর্জেন্টিনার বর্তমান চুক্তিটা ছিল ২০২২ বিশ্বকাপ পর্যন্ত। তার সঙ্গে যে চুক্তি নবায়ন করবে আর্জেন্টিনা, সেটা নিশ্চিতই ছিল অনেকটা। তবে সেটা পরের বিশ্বকাপ পর্যন্ত হবে, না পরের কোপা আমেরিকা পর্যন্ত, সেটা নিয়ে কিছুটা ধোঁয়াশা ছিল। তবে আর্জেন্টিনা প্রথমটাই বেছে নিয়েছে, স্কালোনিকে রেখে দিয়েছে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত।

স্কালোনির চুক্তি নবায়নের বিষয়টা শুধু আর্জেন্টিনা ফুটবল কর্তারাই চাননি, চেয়েছিলেন খেলোয়াড়রাও। তার চুক্তির আনুষ্ঠানিক ঘোষণার পরই রদ্রিগো ডি পল জানালেন, ‘স্কালোনি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তিনি এই গ্রুপের প্রধান। আমরা যা অর্জন করেছি, তার প্রধান স্থপতি ছিলেন তিনি।’ নিকোলাস ওটামেন্ডির ভাষ্য, ‘স্কালোনি এমন একজন লোক, যিনি সবসময় চান দল সর্বশেষ্ঠ উপায়ে কাজ করুক।’

গেল বিশ্বকাপের পর আর্জেন্টিনা অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে স্কালোনিকে নির্বাচিত করেছিল। এরপর ২০২২ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি পাকা হয় তার। দায়িত্ব নেয়ার পর থেকে তার অধীনে ৪৯ ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। জিতেছে ৩২ ম্যাচে, ১৩ ম্যাচে করেছে ড্র, হেরেছে ৪ ম্যাচে।

তার অধীনেই দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা, এরপর গেল জুনে ইতালিকে হারিয়ে ফাইনালিজিমাও জেতে স্কালোনির দল। এবার আছে বিশ্বকাপের মিশনে। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের মিশন শুরু করবে আর্জেন্টিনা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০১ পূর্বাহ্ণ | বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]