সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিজেকের নতুন রূপে খুশি মিরাজ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

নিজেকের নতুন রূপে খুশি মিরাজ

আগে কয়েকবার ওপেনিং করেছিলেন কালেভদ্রে। তবে সদ্য সমাপ্ত এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ থেকে টানা তিন ম্যাচে মেইকশিফট ওপেনার হিসেবে ইনিংস শুরু করছেন মেহেদী হাসান মিরাজ। গুরু দায়িত্ব পালন করতে গিয়ে ব্যাট হাতে দলের জন্য অবদান রাখতে পারছেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া মিরাজ ব্যাট হাতে ওপেনার হিসেবে নেমে ৩৭ বলে ৫টি চারে ৪৬ রান করেন। বল হাতে উইকেট না পেলেও ২ ওভারে ১২ রান দেন তিনি।

তবে দলের পক্ষে সর্বোচ্চ রান করার সুবাদে ম্যাচ সেরা হন মিরাজ। তিনি বলেন, টিম ম্যানেজমেন্ট তার উপর বিশ্বাস রেখেছে বলেই নিজের উপর আত্মবিশ্বাস রাখতে পারছেন।

আবর আমিরাতের বিপক্ষে ম্যাচ শেষে মিরাজ বলেন, ‘খুব ভালো লাগছে। সবচেয়ে বড় কথা আমাকে বিশ্বাস করা হয়েছে। যখন আমাকে বিশ্বাস করা হয়েছে, তখন আমিও নিজেকে বিশ্বাস করতে বাধ্য হয়েছি। তাই এটা খুব গুরুত্বপূর্ণ ছিল যে সবাই আমাকে বিশ্বাস করেছে এবং সবার বিশ্বাস থেকে আমার নিজেরও বিশ্বাস চলে আসে।’

আরব আমিরাত সফরটি বাংলাদেশ দলের জন্য বাড়তি আত্মবিশ্বাস হিসেবে কাজ করবে বলে জানান মিরাজ। এই সিরিজের অনুশীলনে অনেক বেশি সুযোগ-সুবিধা পাওয়া গেছে, যা দলের জন্য উপকারী ছিলো। নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপের আগে এই প্রস্তুতিটা গুরুত্বপূর্ণ ছিলো বলে জানান তিনি।

মিরাজ বলেন, ‘প্রস্তুতিটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা যেখানে অনুশীলন করেছি, সুযোগ-সুবিধা পেয়েছি তা অনেক ভালো ছিল। আমরা যে ম্যাচ দু’টা খেলেছি বিশ্বকাপে যাওয়ার আগে প্রত্যেকটা প্লেয়ারের জন্য আত্মবিশ্বাস হিসেবে কাজ করবে। এটা খুব গুরুত্বপূর্ণ ছিল। এই সাতটা দিন আমাদের প্লেয়াররা ভালোভাবে কাজে লাগিয়েছে।’

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]