বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদ্‌যাপন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদ্‌যাপন

ফ্রান্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬‌তম জন্মদিন উদ্‌যাপন হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানী প্যারিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে মিলাদ মাহফিল, কেক কাটা ও আলোচনাসভার আয়োজন করে ফ্রান্স আওয়ামী লীগ।

অনুষ্ঠানের শুরুতে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন‌ নেতারা। এ সময় ‘শুভ শুভ শুভদিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন’ বলে স্লোগান দেন তারা। পরে ‌প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, দেশের সমৃদ্ধি, বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য শহীদ সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জন্মদিন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনায় সভাপতিত্ব করেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এমএ কাশেম এবং এটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এ সময় বক্তারা বলেন, কঠিন সংগ্রামের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন‌, তার দৃঢ় নেতৃত্বেই দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।

তারা আরও বলেন, সাহসিকতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলাসহ পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেলের মতো একাধিক মেগা প্রকল্প বাস্তবায়ন করেছেন‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি আবুল কাশেম, সহসভাপতি মুক্তিযুদ্ধা কামরুল হাসান বকুল, জিয়াউল হক নাসির চৌধুরী, মন্জুরুল হাসান চৌধুরী সেলিম, আবু মোর্শেদ পাটোয়ারী, মোতালেব খান, উপদেষ্টা সালেহ আহমেদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন, ফয়ছল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু , দফতর সম্পাদক আসাদুজ্জামান সুমন, সহপ্রচার সম্পাদক মনসুর আহমেদ, ওবায়দুল ইসলাম রিয়াদ, কামাল শিকদার, মহিউদ্দিন খান ওয়াদুদ, কামাল পাশা প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]