শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

মালয়েশিয়ায় বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ার কুয়ালালামপুরে নির্মাণধীন ভবনের দেয়াল ধসে বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ আরিফ (২৩)।

স্থানীয় সময় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর জালান আমপাংয়ের নির্মাণধীন অক্সলে টাওয়ারের ৫১ তলায় ওই বাংলাদেশি কাজ করছিলেন। সে সময় হঠাৎ কংক্রিটের দেয়াল ধসে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

কুয়ালালামপুর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের সিনিয়র অপারেশন কমান্ডার নুরুল আযহা আব্দুল মজিদ জানান, রাত সাড়ে ১২টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০ সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। এরপর ক্রেন ব্যবহার করে ধ্বংসস্তূপের নিচে পিষ্ট বাংলাদেশির মরদেহ সকাল ৭টা ২১ মিনিটে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

তবে ভবন নির্মাণে কোনো গাফিলতি আছে কিনা তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। এ ছাড়া পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানান সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এদিকে দেশটিতে বসবাসরত যে সব বিদেশি কর্মী রিহায়ারিং প্রোগ্রামের আওতায় বৈধতা পেয়েছেন এবং ৬ নম্বর ভিসা নবায়ন স্থগিতাদেশের কারণে যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তারা সব ধরনের জটিলতা এড়াতে ১০০ রিঙ্গিত ফি দিয়ে অভিবাসন বিভাগ থেকে স্পেশাল পাস (এসপি) সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

এ ছাড়া ভিসা স্ট্যাম্পিং শুরু না হওয়া পর্যন্ত এ স্পেশাল পাস ব্যবহার করে বিদেশি কর্মীরা বৈধভাবে কাজ চালিয়ে যেতে পারবেন বলেও সেখানে উল্লেখ করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]