বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মিছিল-মিটিং সুশৃঙ্খল হতে হবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

মিছিল-মিটিং সুশৃঙ্খল হতে হবে: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে বলা আছে- সমাবেশ, মিছিল-মিটিং সুশৃঙ্খল হতে হবে, শান্তিপূর্ণ হতে হবে। কোনোক্রমেই মানুষের জান-মালের ওপর হুমকি বা ঝুঁকি সৃষ্টি করা যাবে না।

শুক্রবার বিকেলে স্থানীয় শহিদ স্মৃতি পৌর উদ্যানে টাঙ্গাইল শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, আমরা দেখছি- বিএনপি সমাবেশ করে মানুষের জীবনমানকে হুমকিতে ফেলছে, সমাবেশ করতে এসেই পুলিশের ওপর আক্রমণ করছে। তখন বিএনপিকে নিবৃত্ত করার জন্য পুলিশ বাধ্য হয়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। আমি অনুরোধ করবো- আপনারা শান্তিপূর্ণভাবে সমাবেশ, মিছিল-মিটিং করেন, না হলে লাঠি দিয়ে আত্মরক্ষা করতে পারবেন না।

তিনি বলেন, বিএনপিকে শান্তিপূর্ণ আন্দোলন করতে হবে, লাঠি দিয়ে আত্মরক্ষা হবে না। জাতীয় বা সামাজিক যেকোনো সমস্যা নিয়ে সমাবেশ, মিছিল, মিটিং করা ও প্রতিবাদ জানানো যেকোনো রাজনৈতিক সংগঠন বা দলের মৌলিক অধিকার।

মন্ত্রী বলেন, যেকোনো মানুষের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পুলিশের, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। বিএনপি যদি মনে করে তারা লাঠি দিয়ে আত্মরক্ষা করবে, তাহলে তারা ভুল পথে আছে। লাঠি নিয়ে বা লাঠিতে পতাকা বেঁধে সমাবেশ, মিছিল-মিটিং করা সরকার মেনে নেবে না।

তিনি বলেন, বিএনপি মিথ্যাচার করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। তারা ২০১৩ সালে আবার ফিরে যেতে চাচ্ছে। তারা নির্বাচনে যাবে না বরং গাড়িতে আগুন দেবে, ট্রেনে আগুন দেবে, মানুষকে পুড়িয়ে মারবে, বিদ্যুতের লাইন তুলে ফেলবে। আমরা কোনোক্রমেই এটা করতে দেব না।

মানুষের জানমালের নিরাপত্তার জন্য যা যা করা দরকার- সরকার তাই করবে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন অনেক সুশৃঙ্খল ও সক্ষম। আওয়ামী লীগের নেতাকর্মীদেরও দায়িত্ব- পুলিশকে সহযোগিতা করা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫১ অপরাহ্ণ | শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]