বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এক ফিফটিতেই বাবরের একাধিক রেকর্ড

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

এক ফিফটিতেই বাবরের একাধিক রেকর্ড

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আরেকটি ফিফটির দেখা পেলেন বাবর আজম। এই ফিফটির ফলে একাধিক রেকর্ড গড়েছেন পাকিস্তান অধিনায়ক।

ইংল্যান্ডের বিপক্ষে ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচে ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বাবর আজম। ৫৯ বল মোকাবিলায় তার অনবদ্য ইনিংসটি সাজানো ছিল ৭ চার ৩ ছক্কার মারে। টি-টোয়েন্টিতে এটি তার চতুর্থ সেরা ইনিংস। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে দুটি সেঞ্চুরি করা বাবরের তৃতীয় সেরা ইনিংসটি ৯৫ রানের।

এদিকে পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৩ হাজার রানের রেকর্ড গড়লেন বাবর আজম। এর আগে সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ ১১৯ ম্যাচে ২ হাজার ৫১৪ রান করেন।

এ ছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্রিকেটে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বাবর আজম। এর আগে ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা (৩৬৯৪), বিরাট কোহলি (৩৬৬৩), নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (৩৪৯৭) ও আয়ারল্যান্ডের পল স্টারলিং ৩ হাজার ১১ রান করেন। শুধু রান করাই নয়, টি-টোয়েন্টিতে বিরাট কোহলির সঙ্গে যৌথভাবে (৮১তম ম্যাচে) দ্রুততম ৩ হাজার রানের রেকর্ড গড়লেন বাবর আজম।

তবে বাবরময় রাতেও জয় পায়নি স্বাগতিক পাকিস্তান। নির্ধারিত ২০ ওভার খেলে ১৬৯ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। তবে সল্টের বিধ্বংসী ইনিংসে ৮ উইকেট এবং ৩৩ বল হাতে রেখেই জয় পায় ইংল্যান্ড।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]