বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউ ইয়র্কে রুশ দূতাবাসে লাল রং দিয়ে হামলা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নিউ ইয়র্কে রুশ দূতাবাসে লাল রং দিয়ে হামলা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে রাশিয়ার দূতাবাসের সামনের অংশে রাতের বেলা লাল রং লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। সিবিএস নিউজ জানিয়েছে, সহজে উঠবে না এমন রং লাগিয়ে দেওয়া হয়েছে।

ইউক্রেনে হামলা চালিয়ে দখলে নেওয়া চারটি অঞ্চল রাশিয়া নিজেদের ভূখণ্ডের সঙ্গে যুক্ত করার ঘোষণা দেওয়ার কিছুক্ষণ পরই এটি ঘটেছে।

 

পুলিশ জানিয়েছে, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে সন্দেহভাজন দুই ব্যক্তিকে ইস্ট ৯১ রাস্তার পূর্ব পাশের ওই ভবনের পাশে দেখা গেছে।

প্রসঙ্গত, ইউক্রেনের কাছ থেকে দখলে নেওয়া চারটি অঞ্চলকে গতকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে রাশিয়ার অন্তর্ভুক্ত করার ঘোষণা দেন ভ্লাদিমির পুতিন। গতকাল এক দীর্ঘ ভাষণে তিনি বলেছেন, সাবেক সোভিয়েত ইউনিয়ন পুনর্গঠন করা আমাদের লক্ষ্য নয়। কিন্তু মানুষের ইচ্ছা ছিল, রাশিয়ার সঙ্গে যুক্ত হয়ে রুশ নাগরিক হিসেবে পরিচিত হওয়া। সে জন্যই আমরা গণভোটের মাধ্যমে দোনেৎস্ক, লুহানস্ক, খারসন, জাপোরিঝিয়া-এই চারটি অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভুক্ত করলাম।

পুতিনের এ ঘোষণায় বেজায় চটেছে পশ্চিমা দেশগুলো। শুক্রবার এ ঘটনার নিন্দা জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করে যুক্তরাষ্ট্র ও আলবেনিয়া। তাতে ভেটো দেয় রাশিয়া।

 

তবে মস্কোর মিত্র তথা কৌশলগত অংশীদার হিসেবে পরিচিত চীন এই প্রস্তাবে ভেটো ক্ষমতা প্রয়োগ করেনি। বরং ভোট দেওয়া থেকে বিরত ছিল দেশটি।
সূত্র : সিবিএস নিউজ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ অপরাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]