মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পারফেক্ট মেকআপ টিপস

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

পারফেক্ট মেকআপ টিপস

মেকআপ করার আগে কয়েকটা জরুরি জিনিস মাথায় রাখা দরকার। এক, আগে ভালো করে কোনো ক্লেনজিং জেল দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। তারপর মুখে লাগাবেন টোনার, যাতে লোমকূপের ছিদ্রগুলো বন্ধ হয়ে অতিরিক্ত তেল বেরনো বন্ধ হয়ে যায়। তারপর ওয়াটার বেসড কোনো ময়শ্চারাইজার লাগাতে হবে। আপনার যদি ওয়েলি স্কিন হয়, তাহলেও ময়শ্চারাইজার স্কিপ করবেন না।

মেকআপ-এর শুরুতে প্রথমে ওয়াটারপ্রুফ সিলিকন বেসড প্রাইমার সারা মুখে লাগাতে হবে। যাদের চোখের নীচে ডার্ক সার্কেল আছে সেক্ষেত্রে হালকা করে কনসিলার ব্যবহার করা যেতে পারে। এরপর নিজের স্কিনের সঙ্গে ম্যাচ করে টোন অন টোন খুব লাইট ম্যাট লিকুইড ফাউন্ডেশন অ্যাপ্লাই করে তা ভালো করে ব্লেন্ড করে দিতে হবে, যাতে মুখের স্কিনে কোথাও ডিমারকেশন না থাকে। এবারে তার ওপর পাউডার ব্রাশ বা পাফের সাহায্যে স্টুডিও ফিক্স অথবা কম্প্যাক্ট ব্যবহার করে মেকআপকে সেট করতে হবে। প্রাইমারের পর সরাসরি লিকুইড ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করে তার ওপর কম্প্যাক্ট অথবা স্টুডিও ফিক্স ব্যবহার করলেই হয়ে গেল পারফেক্ট মেকআপ।

এবার আসা যাক ঠোঁটের কথায়। আপনার ত্বক তৈলাক্ত হলে বেছে নিতে পারেন পছন্দসই রংয়ের ম্যাট লিপস্টিক। দিনের বেলার প্যাচপেচে গরমে ম্যাট লিপস্টিকই ভালো। খুব ডার্ক কালার পছন্দ না হলে হালকা ব্লাউন, পিংক বা কোরালের কোনো নরম শেড বাছুন। রাতে পোশাকের সঙ্গে মিলিয়ে পরুন ‘ডার্ক ম্যাটি’ কালার। গ্লসি লুক চাইলে এর উপর হালকা কোনো শিমারি গ্লস বুলিয়ে নিতে পারেন।

পুজোর রাতের সাজে চোখের মেকআপ খুবই জরুরি ৷ সুন্দর চোখ ভিড়ের মধ্যেও আকর্ষণ করে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে, তাই এই পুজোয় চোখের মেকআপে ওয়াটারপ্রুফ কাজল, লাইনার এবং মাস্কারা ব্যবহার করুন। চোখের ধরন অনুযায়ী এবং নিজের পছন্দ অনুযায়ী বেছে নিন আইলাইনার আঁকার কায়দা। কোনও স্টিকি শ্যাডো ব্যবহার করবেন না।

যাদের ‘ব্রো বোন’ উঁচু তাদের দিনের মেকআপে হাইলাইটের ব্যবহার না করাই ভালো। নিজের পছন্দের আউটফিটের সঙ্গে ম্যাচ করে লাইট কালারের পাউডার আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। গ্রিন, ব্লু গোল্ড, সিলভার কালারের আইশ্যাডো এড়িয়ে চলুন। তবে এগুলো কিন্তু রাতের সাজে দারুণ মানিয়ে যায়।

সূত্র: দ্য ওয়াল

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(46 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]