বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকির লগো উন্মোচন বসেছিল তারা মেলা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকির লগো উন্মোচন বসেছিল তারা মেলা

উন্মোচিত হলো দেশের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি টুর্নামেন্টের আসর হকি চ্যাম্পিয়ন্স ট্রফি-বাংলাদেশ (এইচসিটিবি)’র লোগো।

রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থেকে হকি ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের প্রতি সমর্থন ব্যক্ত করেন ফিফা কাউন্সিল সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটার মাহমুদ উল্লাহ রিয়াদ, বাংলাদেশ টি-২০ দলের সহ-অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান, বাংলাদেশের ব্যাডমিন্টন তারকা এলিনা সুলতানা, আর্চার রোমান সানা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, চলচ্চিত্র অভিনেত্রী নাজিফা টুশির পাশাপাশি বাংলাদেশ হকি দলের সাবেক অধিনায়ক রাসেল মাহমুদ জিমি মঞ্চে উপস্থিত থেকে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন করেন।

চোখ ধাঁধানো লেজার শো’র মাধ্যমে বাংলাদেশের গৌরবোজ্জ্বলের ইতিহাসের পাশাপাশি হকিতে বাংলাদেশের উত্থান-পতনের নানা গল্প তুলে ধরা হয়। একই সঙ্গে উপস্থাপন করা হয় হকিতে বাংলাদেশের দারুণ সম্ভাবনার কথা। অনুষ্ঠানের শুরুতে হকির ফ্রি-স্টাইল নিয়ে দারুণ মনোমুগ্ধকর কোরিওগ্রাফি উপস্থাপন করে বিকেএসপি হকি দলের খেলোয়াড়রা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ও কর্পোরেট প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাগন, বাংলাদেশ হকি ফেডারেশনের গভর্নিং বডির সদস্যবর্গ, এইস ও টি স্পোর্টসের শীর্ষ কর্মকর্তাগন, বিভিন্ন ইভেন্টের ক্রীড়াবিদ ও গণমাধ্যমের প্রতিনিধিরা।

৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এইসসিটি বাংলাদেশ ২০২২। দেশের ৬ প্রসিদ্ধ কোম্পানি ওয়াল্টন, রুপায়ন গ্রুপ, একমি, মোনার্ক মার্ট, সাইফ পাওয়ারটেক গ্রুপ আর মেট্রো এক্সপ্রেস গ্রুপ কিনেছে দলগুলোর স্বত্ত্ব।

এরই মধ্যে চূড়ান্ত হয়েছে ৬ দলের নাম। ঢাকার সঙ্গী ওয়াল্টন গ্রুপের মালিকানাধীন দলের নাম ওয়াল্টন ঢাকা, কুমিল্লার সঙ্গী রুপায়ন গ্রুপের মালিকানাধীন দলের নাম রুপায়ন গ্রুপ কুমিল্লা, চট্টগ্রামের সঙ্গী একমি গ্রুপের মালিকানাধীন দলের নাম একমি চট্টগ্রাম, মোনার্ক মার্ট গ্রুপের মালিকানাধীন দলের নাম মোনার্ক পদ্মা, খুলনার সঙ্গী সাইফ পাওয়ারটেক গ্রুপের দলের নাম সাইফ পাওয়ারটেক গ্রুপ খুলনা আর বরিশালের সঙ্গী মেট্রো এক্সপ্রেস গ্রুপের দলের নাম মেট্রো এক্সপ্রেস গ্রুপ বরিশাল।

সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তায় হকির ফ্র্যাঞ্চাইজি যুগে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করবে বাংলাদেশ।

টুর্নামেন্ট পরিচালনার জন্য আগামী ৫ বছরের জন্য বাংলাদেশ হকি ফেডারেশনের কাছ থেকে স্বত্ত্ব কিনে নিয়েছে, স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানী এইস। বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের পাশাপাশি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা যাবে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির জমজমাট লড়াই।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]