শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২১ মামলায় গ্রেফতারি পরোয়ানা, আত্মগোপনে থাকা টিপু সুলতান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ০১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

২১ মামলায় গ্রেফতারি পরোয়ানা, আত্মগোপনে থাকা টিপু সুলতান গ্রেফতার

ঋণখেলাপি হিসেবে পরিচিত শিল্পপ্রতিষ্ঠান নুরজাহান গ্রুপের পরিচালক টিপু সুলতানকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে ঢাকার গুলশান থেকে তাকে গ্রেফতার করে বন্দরনগরী চট্টগ্রামের খুলশী থানা পুলিশের একটি দল।

তিনি নুরজাহান গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান মেরিন ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান হিসেবে ১৮ মামলায় দণ্ডিত হয়ে পলাতক ছিলেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, টিপু সুলতানের বিরুদ্ধে মোট ২১টি গ্রেফতারি পরোয়ানা আছে। এর মধ্যে ১৮টি সাজামূলে পরোয়ানা। খুলশী থানায় ৭টি, পাঁচলাইশে ৯টি এবং কোতোয়ালি থানায় ২টি সাজামূলে পরোয়ানা আছে। এ ছাড়া আদালতে বিচারাধীন আরও তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে।

‘অধিকাংশ মামলাই ব্যাংকের খেলাপি ঋণসংক্রান্ত। বিভিন্ন মামলায় সাজা হওয়ার পর তিনি পালিয়ে ঢাকায় চলে যান। সেখানে আত্মগোপনে ছিলেন। পরোয়ানা থাকলেও এত দিন পর্যন্ত তিনি ধরাছোঁয়ার বাইরে ছিলেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’

এর আগে গত ২০ সেপ্টেম্বর ভেজাল ভোজ্যতেল বিক্রির অপরাধে নুরজাহান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জহির আহাম্মদ রতনকে এক বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। একই রায়ে আদালত তাকে আড়াই লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর তিন মাসের কারাদণ্ড দেন।

চট্টগ্রামের ভোগ্যপণ্যের বনেদি ব্যবসা হিসেবে পরিচিত নুরজাহান গ্রুপ এক দশকেরও বেশি সময় ধরে লোকসানের মুখে পড়েছে। তথ্য বলছে, নুরজাহান গ্রুপটির কাছে বিভিন্ন ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ ২ হাজার ৬০০ কোটি টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৯ পূর্বাহ্ণ | শনিবার, ০১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]