বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বড় জয়ে বাংলাদেশ-ভারতকে পেছনে ফেলল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বড় জয়ে বাংলাদেশ-ভারতকে পেছনে ফেলল পাকিস্তান

আইসিসি র‍্যাঙ্কিংয়ে দুই দলের পার্থক্য ১৭ ধাপের। ক্রমতালিকার ২৫তম দল মালয়েশিয়ার বিপক্ষে ৭-এ থাকা পাকিস্তান যে জিতবে, সেটা অনুমিতই ছিল। মাঠের খেলাতেও দেখা গেছে এর প্রতিফলন।

রোববার মালয়েশিয়াকে ৫৭ রানে রুখে দিয়ে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে পাকিস্তান। ১১ ওভার বাকি থাকতে এই জয় এসেছে। ফলে নেট রান রেটের হিসেবেও নিজেদের ভালোভাবেই এগিয়ে রেখেছে দলটি, পেছনে ফেলেছে বাংলাদেশ ও ভারতকে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ সকালের খেলায় মুখোমুখি হয়েছিল দুই দল। টস জিতে মালয়েশিয়াকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণটা জানান পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ।

শুরুর দুই ওভারেই দুই উইকেট খুইয়ে বসে মালয়েশিয়া। দলের হয়ে প্রথম দুই অঙ্কে পৌছানো ওয়ান জুলিয়া ইনিংসে অষ্টম ওভারে ফেরেন, দলের রান তখন মোটে ১৯। মালয়েশিয়ার হয়ে এরপরের নিঃসঙ্গ লড়াইটা চালিয়েছেন এলসা হান্টার।

৫১ বল খেলে ২৯ রান করেছেন হান্টার। যার ফলে তার দল অন্তত অলআউট হওয়ার হাত থেকে রক্ষা পেয়েছে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন ওমাইমা সোহেল। এছাড়া তুবা হাসান দুটি, ডায়ানা বাইগ ও সাদিয়া ইকবাল একটি করে উইকেট নিয়েছেন।

নির্ধারিত ২০ ওভারে মাত্র ৫৭ রান করে মালয়েশিয়া। মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে সিদরাহ আমিনের দারুণ ব্যাটিংয়ে শুরুটা দুর্দান্ত হয় পাকিস্তানের। তার ২৩ বলে ৫ চারে ৩১ রানের ইনিংসটি পাওয়ারপ্লেতে পাকিস্তানকে এনে দেয় ৪৫ রান। তবে পাওয়ারপ্লের শেষ ওভারে তিনি বিদায় নেন।

বাকি ১৩ রান পেতে পাকিস্তানকে তেমন বেগ পেতে হয়নি। মুনিবা আলী (২১*) আর বিসমাহ মারুফের (৮*) কল্যাণে নির্বিঘ্নেই বাকি রানটা তাড়া করে ফেলে পাকিস্তান। তাতে ১১ ওভার হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয় পায় দলটি।

এই জয়ে নেট রান রেটে বিশাল এগিয়ে গেছে পাকিস্তান। গতকাল বাংলাদেশ ১২তম ওভারে থাইল্যান্ডকে হারিয়ে ৩.৪৪৩ নেট রান রেট, আর ভারত শ্রীলংকাকে ৪১ রানে হারিয়ে ২.০৫০ নেট রান রেট অর্জন করে। তাতে প্রথম দিন শেষে বাংলাদেশই ছিল এশিয়া কাপের পয়েন্ট তালিকার শীর্ষে।

তবে আজ পাকিস্তান বিশাল জয় নিয়ে টপকে গেছে দুই দলকেই। বর্তমানে দলটির নেট রান রেট ৩.৯২৮। তাতে দলটা খানিকটা এগিয়েই গেল বৈকি! দীর্ঘ এশিয়া কাপে এটাও যে বেশ পার্থক্য গড়ে দিতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ০২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]