বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘ডিআইইউ’

মোঃ ফরহাদ হোসেন, ডিআইইউ প্রতিনিধি   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘ডিআইইউ’
নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় বরিশাল বিভাগের চ্যাম্পিয়ন হয়েছে ডিআইইউ টিম “প্রি-হিম প্রো”।
রাজধানীর ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এবং অনলাইনে একসঙ্গে চলছিল নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ হ্যাকাথন প্রতিযোগিতা। যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সবচেয়ে বড় এ হ্যাকাথন প্রতিযোগিতা বিশ্বের ৩১৩টি শহরে একই সময়ে অনুষ্ঠিত হচ্ছে। গত শুক্রবার শুরু হওয়া এই প্রতিযোগিতা চলে টানা ৩৬ ঘণ্টা। প্রতিযোগিতায় ঢাকার পাশাপাশি চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ ও কুমিল্লার শিক্ষার্থীরা অংশ নিয়েছিল।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সহযোগিতায় বেসিস স্টুডেন্টস ফোরাম বাংলাদেশে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাছাই করা সেরা ১১০ প্রকল্প নিয়ে অংশ নিয়েছেন শিক্ষার্থীরা। সেরা ৫০ প্রকল্প নিয়ে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে সরাসরি এবং বাকি ৬০টি প্রকল্প নিয়ে অনলাইনে এ প্রতিযোগিতা চলেছে।
চ্যাম্পিয়ন ডিআইইউ প্রি- হিম টিমের লিডার হিমেল গণমাধ্যমকে জানান, তাদের দলে মোট ছয়জন সদস্য ছিল। সকলের সম্মিলিত প্রচেষ্টার এই সাফল্য। অনুভুতি কথা জানতে চাই তিনি বলেন, এটি নিজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি নিজের দেশকে   প্রতিনিধিত্ব  করে এবং আশা করেন ভবিষ্যতে আন্তর্জাতিকভাবে এই টিম কাজ করতে পারবে।
Facebook Comments Box
advertisement

Posted ৬:২১ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]