শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশকে হেসেখেলে হারাল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বাংলাদেশকে হেসেখেলে হারাল পাকিস্তান

নারী এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও বাংলাদেশ। সিলেটে অনুষ্ঠিত ম্যাচটি হেসেখেলে জিতেছে পাকিস্তান।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৭০ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জবাবে মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। বাকি ছিল আরো ৪৬ বল।

পাকিস্তানের হয়ে রান তাড়া করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার মুনিবা আলী ও সিদরা আমিন। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৪৯ রান। ব্যক্তিগত ১৪ রানে মুনিবা ফিরলেও পাকিস্তানের সহজ জয়ের পথে তা বাঁধা হয়ে দাঁড়ায়নি।

সিদরাকে সঙ্গে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন অধিনায়ক বিসমাহ মারুফ। শেষ পর্যন্ত দুজন অপরাজিত ছিলেন যথাক্রমে ৩৬ ও ১২ রানে। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেছেন সালমা খাতুন।

এর আগে সিলেট স্টেডিয়ামে আগের রাতে বৃষ্টি হওয়ায় আউটফিল্ড ছিল ভেজা। এ অবস্থায় টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। জাহানারার পরিবর্তে খেলছেন লতা মণ্ডল।

ভেজা উইকেটে বাংলাদেশের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। ইনিংসের প্রথম ২৫ বলে স্কোরবোর্ডে আসে মাত্র ৩ রান, সেই সঙ্গে হারাতে হয় তিনটি উইকেট। শামীমা সুলতানা, ফারজানা হক ও রুমানা আহমেদ প্রত্যেকেই মাত্র ১ রানে আউট হন।

এমন শুরুর পর দলের হাল ধরেন নিগার সুলতানা জ্যোতি ও লতা মন্ডল। দুজনের ২৪ রানের জুটিতে বিপর্যয় সামাল দেয় টাইগ্রেসরা। লতা ১২ রানে ফেরার পর ১৭ রান করে সাজঘরে ফেরেন জ্যোতিও। সোবহানা মোস্তারি ও রিতু মনি দ্রুত ফিরলে আরো বিপদে পড়ে বাংলাদেশ।

এরই মাঝে বৃষ্টির হানায় কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে বাকি থাকা ১৫ বলে আসে ১২ রান। যেখানে বড় অবদান ছিল সালমা খাতুনের। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করে অপরাজিত থাকেন তিনি। আর কেউই বলার মতো স্কোর পাননি।

পাকিস্তানের হয়ে ডায়ানা বাইগ ও নিদা দার দুটি করে এবং সাদিয়া ইকবাল ও উমাইমা সোহাইল একটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০০ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]