মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নতুন বছরের প্রথম সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নতুন বছরের প্রথম সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে শেষ হতে হতে চলল দর্শকের অপেক্ষার পালা। বহুল প্রতীক্ষিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার সাফল্যের পর প্রেক্ষাগৃহে আসছে এর দ্বিতীয় কিস্তি ‘ব্ল্যাক ওয়ার’। নতুন বছরের শুরুতে অর্থাৎ ২০২৩ সালের ৬ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি। সোমবার (৩ অক্টোবর) রাতে ‘ব্ল্যাক ওয়ার’র মোশন পোস্টার প্রকাশ করে এর মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

চলতি বছর রোজার ঈদে ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তির কথা ছিল। কিন্তু সার্বিক পরিস্থিতি চিন্তা করে এর মুক্তি পেছানো হয়েছে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন।

‘মিশন এক্সট্রিম’র দুই পর্বেই কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। মুক্তির ঘোষণায় উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, অবশেষে দর্শকদের ‘ব্ল্যাক ওয়ার’র মুক্তির তারিখ জানাতে পেরে খুব হালকাবোধ করছি। সিনেমাটি যে, দর্শকদের পুরোপুরি তৃপ্তি মেটাবে এতে কোনো সন্দেহ নেই। এর দ্বিতীয় কিস্তিতে আমাদের আয়োজন এবং গল্পই বলে দিবে সিনেমার নাম কেন – ‘ব্ল্যাক ওয়ার’এবং ‘মিশন এক্সট্রিম’ রাখা হয়েছে।

এ প্রসঙ্গে সিনেমাটির অন্যতম প্রযোজক ও পরিচালক সানী সানোয়ার বলেন, চলতি বছর ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তি দেওয়ার ইচ্ছে ছিল। কিন্তু টেকনিক্যাল কাজগুলো সম্পন্ন করতে না পারায় একটু সময় নিতে হলো। কারণ আমরা চাই দর্শককে পরিপূর্ণ সিনেমাটি দেখাতে। নতুন বছরের প্রথম শুক্রবারেই সিনেমাটি মহাসমারোহে মুক্তি দিতে যাচ্ছি।

কপ ক্রিয়েশন প্রযোজিত ‘মিশ এক্সট্রিম’র দুইটি পর্বই সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। তিনি বলেন, ‘৬ জানুয়ারি দেশে মুক্তি দেওয়ার পর আমরা ধারাবাহিকভাবে বিশ্বের অন্যান্য দেশেও ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তি দেবো। এখন পর্যন্ত প্রায় ১৫টি দেশে মুক্তির বিষয়টি চূড়ান্ত হয়ে আছে।

কুল নিবেদিত, মাইম মাল্টিমিডিয়া সহ-প্রযোজিত এবং ঢাকা ডিটেকটিভ ক্লাবের সহযোগিতায় নির্মিত ‘ব্ল্যাক ওয়ার’-এ অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, খালিদুর রহমান রুমী, ইমরান শওদাগর, খশরু পারভেজ প্রমুখ।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ৩ ডিসেম্বর মুক্তি পায় ‘মিশন এক্সট্রিম’র প্রথম পর্ব। বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১১টি দেশে একযোগে সিনেমাটি মুক্তি দেওয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]