মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পরকীয়ায় জড়িয়ে ভুল করেছেন?

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

পরকীয়ায় জড়িয়ে ভুল করেছেন?

পরকীয়ায় জড়িয়ে খুব একটা ভালো থাকা যায় না। একের পর এক অশান্তি জীবনে নেমে আসে। কারণ আপনার সাথে অনেকের জীবন জড়িত। এই পরিস্থিতিতে সতর্ক হয়ে যাওয়া খুবই জরুরি। আপনার সঙ্গীর সাথে কোন ঝামেলা থাকলে সমাধানের চেষ্টা কুরুন। কাজ না হলে তখন সিন্ধান্ত নিন এক সাথে থাকবেন কিনা। কিন্তু সম্পর্কে থাকা অবস্থায় আরেকটা সম্পর্কে ঢোকা একদমই ঠিক নয়। অনেকের পরকীয়ায় প্রবেশের পর অনুশোচনা কাজ করে। তাই এই সম্পর্কে প্রবেশের আগে চিন্তা করুন।

নিজেকে বোঝান

 

সবার আগে নিজেকে বোঝাতে হবে। আপনি ভুল করেছেন। নিজের সঙ্গীকে ধোকা দিয়েছেন। অনেক ক্ষেত্রেই নিজের মন নিজের দোষ মানতে চায় না। তাই আপনাকে প্রথমে এই কাজটি করতে হবে।

​সঙ্গীর কথা ভাবুন

অবশ্যই সঙ্গীর কথা ভাবতে হবে। কারণ আপনার জীবনে অনেকটা বড় জায়গা নিয়ে থাকেন আপনার সঙ্গী। তাকে ধোকা দিলে সামিজকভাবে ও ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত হবেন এটা মাথায় রাখতে হবে।

যার সঙ্গে পরকীয়া করছেন তাকেও বোঝান

পরকীয়া আপনি যার সঙ্গে করছেন তাকে সব জানান। এটি না করলে তাকেও ধোঁকা দেওয়া হবে। তাই সবকিছু তার সাথে খোলাখুলি আলোচনা করনি। এ জন্যই পরকীয়ায় প্রবেশের আগে চিন্তা করনি হাজার বার।

অনেক জীবন জড়িত

 

শুধু নিজের জীবনই না পাশাপাশি অনেকগুলি জীবন এক সাথে জড়িত। এই বিষয়টি মাথায় রাখুন। কারো জীবন নষ্ট করার অধিকার আপনার নেই।

পরামর্শ নিন

নিজের ভিতর অপরাধবোধ লুকিয়ে রাখলে সমস্যা বাড়বে। না চাইলেও তাই কাছের কোন মানুষের পরামর্শ নিয়ে নিন। এরপরও কোন সমস্যা হলে বিশেষজ্ঞের কাছে যান। তিনিই আপনাকে সাহায্য করতে পারেন। তিনি যা বলছেন তা মেনে চলুন। তবে কথা লুকিয়ে রাখতে যাবেন না। এতে সমস্যা বাড়তে পারে।

সূত্র : এই সময়

Facebook Comments Box
advertisement

Posted ১২:০০ অপরাহ্ণ | বুধবার, ০৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]