বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রিটিশ শিল্পীর পুরো বাড়ি জুড়ে ডুডল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ব্রিটিশ শিল্পীর পুরো বাড়ি জুড়ে ডুডল

স্যাম কক্স বাড়ির দেয়ালের প্রতিটি কোণ ভরে ফেলেছেন পছন্দের আঁকিবুঁকি (ডুডল) দিয়ে। এটাই নাকি ছিল তাঁর ছোটবেলার স্বপ্ন। যুক্তরাজ্যের এ শিল্পী শৈশবের স্বপ্নপূরণে নিজের বাড়ির নকশাই বদলে দিয়েছেন পুরোপুরি।

স্যাম কক্সের পেশাদার নামই হয়ে গেছে ‘মিস্টার ডুডল’। তাঁর বাড়িতে গেলে এ নামের সার্থকতা নিয়ে প্রশ্ন থাকবে না কোনো। বাড়ির শোবার ঘর থেকে চৌবাচ্চা পর্যন্ত ডুডল এঁকেছেন তিনি। সব মিলিয়ে এভাবে আঁকিবুঁকি দিয়ে বাড়ি পরিপূর্ণ করতে কক্সের সময় লেগেছে প্রায় তিন বছর।

 

এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি জানান, এতগুলো ডুডল আঁকতে ৯০০ লিটার সাদা রং, কালো রঙের ৪০১টি স্প্রে ক্যান, ছবি আঁকার ২৮৬ বোতল কালো রং এবং দুই হাজার ২৯৬টি কলমের নিব ব্যবহার করেছেন তিনি।

বাড়ির ভেতরের একটি ছবি পোস্ট করে ছবিভিত্তিক সামাজিক মাধ্যমটিতে কক্স লিখেছেন, ‘পুরো বাড়িটাই আসলে ডুডল, আর ডুডলগুলো এনিমেশনের জন্য হাতে করা, কম্পিউটারে তৈরি (সিজিআই) নয়।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে কক্স জানান, তিন বছর আগে ১৫ লাখ ডলারে বাড়িটি কেনেন তিনি। শুরুতে শুধু শোবার ঘরেই ডুডল আঁকতে শুরু করেন। পরে পুরো বাড়িটাই ভরিয়ে তোলেন। ইনস্টাগ্রামে স্যাম কক্সের ২৭ লাখ অনুসারী রয়েছে। এরই মধ্যে তাঁর পোস্ট করা ছবি ও ভিডিও দেখেছে ১০ লাখের বেশি মানুষ। বাড়ির ছবি দেখার পর অনুসারীরা তাঁকে ‘কিংবদন্তি’ আখ্যা দিয়ে বাহবা জানিয়েছে এই ‘মহা’ প্রকল্প সম্পন্ন করার জন্য।
সূত্র : এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]