শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্যারিসে বড় পর্দায় দেখা যাবে না বিশ্বকাপ, কারণ জানালেন মেয়র

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

প্যারিসে বড় পর্দায় দেখা যাবে না বিশ্বকাপ, কারণ জানালেন মেয়র

আর এক মাস পরই পর্দা উঠছে কাতার বিশ্বকাপের। কিন্তু এবারের এই বড় আয়োজনের খেলা দেখাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে এবার কোনও বড় বা জায়ন্ট স্ক্রিন বসানো হবে না বলে জানিয়েছেন মেয়র।

সম্প্রতি প্যারিসের ডেপুটি মেয়র পিয়ের রাবাদান এ সিদ্ধান্তের কথা জানান।

বিশ্বকাপের অবকাঠামো তৈরিতে নিয়োজিত অভিবাসী শ্রমিকদের নিপীড়নের অভিযোগের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত। এছাড়াও আবহাওয়া একটি কারণ বলে জানান ডেপুটি মেয়র পিয়ের রাবাদান।

কাতারে প্রচণ্ড গরমের কারণে প্রথমবারের মতো নভেম্বর-ডিসেম্বরে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সময়টা সাধারণত ইউরোপে শীত চলে আসে। সে কারণে আবহাওয়াটা ঘরের বাইরে খেলা দেখার উপযুক্ত নয়।

বার্তা সংস্থা এএফপিকে ডেপুটি মেয়র বলেন, ‘বিভিন্ন কারণে বড় পর্দা স্থাপনের কোনও প্রশ্নই আসে না। এর মধ্যে প্রথমটি হলো পরিবেশগত এবং সামাজিক- উভয় দিক বিবেচনা করে যে পরিস্থিতিতে এই বিশ্বকাপের আয়োজন করা হয়েছে৷ আর দ্বিতীয় কারণ হলো বিশ্বকাপটি এবার ডিসেম্বরে হচ্ছে।’

এর আগে ফ্রান্সের আরও কয়েকটি শহর- স্ট্রাসবুর্গ, লিল, রাঁস, মার্সেই, বর্দু ও নঁসি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে ফ্রান্সের পত্রিকা ল্য মোঁদ জানিয়েছে। সূত্র: ডয়েচে ভেলে

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]