বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সু-বিচারের দাবীতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মলেন

গাজীপুর প্রতিনিধি:   |   বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সু-বিচারের দাবীতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মলেন

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ফুলদী এলাকায় দুই কৃষক ও এক প্রবাসীসহ চারজনকে কুপিয়ে এবং রড দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য ইকবাল হোসেন সারোয়ারের বিরুদ্ধে। এ ঘটনায় মামলার আবেদন করে তা রুজু না করায় ভুক্তভোগীরা বুধবার বিকালে গাজীপুেরর একটি পত্রিকা র্কাযালয়ে সংবাদ সম্মেলন করেন। ১ অক্টোবর বিকাল সাড়ে ৫ টার দিকে কালীগঞ্জের ফুলদী বাজার এলাকায় হামলার ঘটনাটি ঘটে।
ওই উপজেলার বক্তারপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য ইকবাল হোসনে সারোয়ারসহ তাঁর কয়েকজন সহযোগীকে অভিযুক্ত করা হয়েছে। হামলায় আহতরা হলেন কৃষক আব্দুল কাদির (৬৫), মো. শাহজাহান শেখ (৬০) সিঙ্গারপুর প্রবাসী মো. জাহাঙ্গীর আলম (৫২)সহ চারজন।
ভুক্তভোগী পরিবারের পক্ষে সাখাওয়াত হোসেন স্বপন সংবাদ সম্মেলনে জানান, এলাকাবাসীর পক্ষ থেকে গত আনুমাণিক চার মাস আগে কালীগঞ্জের ইউএনও এবং পুলিশ সুপারের র্কাযালয়ে চলতি বছরের ৩১ মে মাদক ব্যবসায় এলাকার পরিবেশ বিনষ্ট ও তরুন-যুবকদের বপিথগামী করায় একটি অভিযোগ দায়ের করা হয়। ওই অভিযোগে ইউপি সদস্যসহ তার সহযোগীদের অভিযুক্ত করা হয়। ইউপি সদস্য এর পে্িরক্ষতে অভিযুক্ত ইউপি সদস্য ইকবাল হোসেন সারোয়ার তার সহযোগীদের নিয়ে ১ অক্টোবর বিকেল সাড়ে ৫টার দিকে কালীগঞ্জের ফুলদী বাজার এলাকায় দুই কৃষক ও এক প্রবাসীসহ চারজনকে কুিপয়ে এবং পিটিয়ে গুরুতর আহত করে। এসময় তাদের কাছ থেকে র্স্মাটফোনসহ নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ব্যপারে কোথাও অভিযোগ দিলে জীবননাশের হুমকি দিয়ে চলে যায়। হামলাকারীদের ভয়ে তাদেরকে কেউ উদ্ধার করতে আসেনি। পরিবারের স্বজনেরা এগিয়ে এসে আহতদের প্রথমে কালীগঞ্জ উপজলো স্বাস্থ্য কমপ্লক্সে ও পরে গাজীপুর শহীদ তাজউদ্দনি আহমেদ মডিক্যোল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এ ঘটনায় কালীগঞ্জ থানায় অভিযোগ দিলেও পুলশি মামলা রুজু করেনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মো. মিজানুর রহমান মঞ্জুর, ৩ নং ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসনে বিপ্লব প্রমূখ। এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য ইকবাল হোসেন সারোয়ার বলেন, অভিযোগকারীরা তাঁর নির্বাচনী প্িরতদ্বন্দ্বী। সাখাওয়াত হোসেন স্বপন আমার মা’য়ের পায়ে মোটরসাইকেল তুলে দেওয়ায় তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে উল্টো তারাই আমাদের ওপর হামলা ও দোকান লুটপাট করে। আমার বিরুদ্ধে কোনো মামলা নেই। আমি অন্য মামলায় জেল হাজতে ছিলাম। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা মো. আনিছুর রহমান জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন
না। তবে কেউ অভিযোগ নিয়ে আসলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]