বৃহস্পতিবার ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

হ্যালান্ড ছুটছেন ত ছুটছেনই….

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

হ্যালান্ড ছুটছেন ত ছুটছেনই….

একপেশে,প্রতিদ্বন্দ্বিনীতাহীন?না,এই সব বিশেষণও গতকালের ম্যাচে ম্যান সিটির আধিপত্যকে ফুটিয়ে তোলা সম্ভব নয়। কোপহেগেনের বিপক্ষে ৫-০ গোলের স্কোরলাইনও পারছেনা পোপ গার্দিওয়ালার দল কাল কতটা অপ্রতিরোধ্য ছিল তার বাস্তব চরিত্র তুলে ধরতে।

সেটি কিছুটা ধারণা পাওয়া যেতে পারে গতকালের ম্যাচের পরিসংখ্যান থেকে।ম্যাচের ৭৬ শতাংশ সময় বল ছিল সিটির দখলে।পুরো ম্যাচে সিটি অন টার্গেট শট নিয়েছে ১৬টি,বিপরীতে কোপেনহেগেন নিতে পারেনি একটি শটও!

সিটির এমন ভীতি জাগানিয়া পারফরম্যান্সে মূল কারিগর ছিলেন সেই হ্যালান্ডই।২২ বছর বয়সী এই সিটি স্ট্রাইকার প্রতি ম্যাচে ছাড়িয়ে যাচ্ছেন নিজেকেই।সদ্যই পাওয়া প্রিমিয়ার লিগের তৃতীয় হ্যাট্রিকের সুখস্মৃতি নিয়ে গতকাল চ্যাম্পিয়নস লিগে মাঠে নেমেছিলেন গোলমেশিন খ্যাত এই নরওয়েজিয়ান তারকা।দ্বিতীয়ার্ধের শুরুতেই ‘বেরসিক’ সিটি কোচ এই তারকাকে মাঠ না উঠালে হ্যাট্রিক যে হ্যালান্ড পেয়েই যেতেন এটা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়।

আফ্রিকান দলটির বিপক্ষে গতকাল সিটির গোল উৎসবের শুরুটা করেছিলেন এই স্ট্রাইকারই।ম্যাচের মাত্র ৭ মিনিটে নিখুঁত ফিনিশে দলকে এগিয়ে দেন হ্যালান্ড। ৩২ মিনিটে কোপহেগেন গোলরক্ষকের বেকায়দার সুযোগ লুফে নিয়ে ব্যাবধান দিগুণ করেন এই সিটি সেনসেশন।ম্যাচের শুরু থেকে সিটির একের পর এক আক্রমণে খেই হারিয়ে বসে আফ্রিকান দলটি।সেই চাপেই ৩৯ মিনিটে ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে কোপেনহেগেনের বিপদ বাড়ান ডিফেন্ডার সের্জিও গোমেজ।

বিরতির আগেই ৩-০ গোলের লিড নেওয়া সিটি বিরতির পর মাঠে হ্যালান্ডকে হারালেও হারায়নি ম্যাচের নিয়ন্ত্রণ।অল্প সময়ের মধ্যেই তারা প্রতিপক্ষের জালে আরো দুইবার বল পাঠায়।

৫৫ মিনিটে সিটি ডিফেন্ডার আয়মেরিক লাপোর্তোকে বক্সে রাগবি কায়দায় ফেলে দেন ডেনিশ ক্লাবটির নিউজিল্যান্ডের ডিফেন্ডার মার্কো স্টামেনিচ। স্পট কিক থেকে নিশানাভেদ করেন সিটির রিয়াদ মাহরেজ।আর সিটির শেষ গোলটিতে এই আলজেরিয়ান তারকা ছিলেন এসিস্টের ভূমিকায়।তার দেওয়া দুর্দান্ত পাস থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ স্কোরলাইন ৫-০ করেন।

কিছু সহজ সুযোগ নষ্ট না করলে ও কোপেনহেগেন গোলরক্ষক গারবারার দারুণ কিছু সেভ না করলে সিটির জয়ের ব্যাবধানটা কাল আরও বড় হতে পারত।

লিগের ‘জি’ গ্রুপ থেকে ৩ ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ম্যানচেস্টার সিটি। এই গ্রুপের অন্য ম্যাচে গতকাল সেভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ডর্টমুন্ড। সমান ম্যাচে এক ড্রয়ে ১ পয়েন্ট পাওয়া সেভিয়ার অবস্থান তিনে। ১ পয়েন্ট নিয়ে সবার নিচে কোপেনহেগেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]