বুধবার ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্দান্ত ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না স্যামসন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

দুর্দান্ত ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না স্যামসন

বৃষ্টির কারণে ম্যাচটা নেমে এসেছিল ৪০ ওভারে। সে ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করে ২৪৯ রানের বিশাল পুঁজি পায় প্রোটিয়ারা। জবাবে আইয়ারের অর্ধশতক এবং স্যামসনের অপরাজিত ৮৬ রানের ইনিংসও শেষ পর্যন্ত জেতাতে পারেনি ভারতকে।

শেষ টি-টোয়েন্টি ম্যাচ জয়ের কারণে হোয়াইটওয়াশ হতে হয়নি দক্ষিণ আফ্রিকাকে। ওয়ানডে সিরিজেও সেই ধারাবাহিকতা ধরে রাখল সফরকারী প্রোটিয়ারা। টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় ভারত। ব্যাট করতে নেমে হেনরিক্স ক্লাসেন এবং ডেভিড মিলার এই দুজনের ব্যাটে ভর করে নির্ধারিত ৪০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ২৪৯ রান। ৭৫ রানে ডেভিড মিলার এবং ৭৪ রানে অপরাজিত ছিলেন হেনরিক্স ক্লাসেন।

এ ছাড়া ৪৮ রান করেন কুইন্টন ডি কক এবং ২২ রান করেন জানেমান মালান। ভারতের হয়ে ২ উইকেট নেন শার্দুল ঠাকুর এবং একটি করে উইকেট নেন রবি বিষনোই এবং কুলদিপ যাদব।

জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ভারত। শিখর ধাওয়ান এবং শুভমান গিল দ্রুত আউট হয়ে যান। এরপর ৩৭ বলে ৫০ রান করেন স্রেয়াশ আইয়ার। ৬৩ বলে ৮৬ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থেকে যান সাঞ্জু স্যামসন। শার্দুল ঠাকুর করেন ৩৩ রান। শেষ পর্যন্ত লড়াই করেই হেরে যায় ভারত। ৮ উইকেট হারিয়ে ২৪০ রান করতে সক্ষম হয় ভারত এবং ৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের হয়ে ৩ উইকেট পেয়েছেন লুঙ্গি এনজিডি। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৯ অক্টোবর।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]