বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের উন্নয়ন-অগ্রযাত্রা আন্তর্জাতিকভাবে স্বীকৃত: হানিফ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

দেশের উন্নয়ন-অগ্রযাত্রা আন্তর্জাতিকভাবে স্বীকৃত: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অনেক দেশের কাছে তাক লাগানোর মতো। অথচ বিএনপি এটা স্বীকার করতে চায় না। দেশের উন্নয়ন, অগ্রযাত্রা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বিশ্বের অর্থনীতিবিদরা বলছেন, আমরা ২০৩১ সালে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার ধারায় আছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত ‘মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এ মতবিনিময় সভার আয়োজন করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ঢাকা কেন্দ্র।

এতে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ বলেন, তারেক রহমান হাওয়া ভবন বানিয়ে কমিশন বাণিজ্য করেছেন। তাকে দুর্নীতিবাজ হিসেবে কানাডা, সিঙ্গাপুরের আদালত রায় দিয়েছেন। তারা এতটাই দুর্নীতিবাজ যে, দুর্নীতিতে অভিযুক্তরা দলে পদ পাবেন না বলে গঠনতন্ত্র থেকে সেই ধারা তুলে দিয়েছে। বিএনপি গোটা দলটাই দুর্নীতিবাজ। এ কারণে মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। অথচ এখন সেই দলের নেতারা দুর্নীতির কথা বলেন।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশের মানুষকে অসৎ বানানোর কাজ শুরু করেছিলেন। তিনি ছাত্রদের হাতে অস্ত্র, অর্থ তুলে দিয়েছিলেন।

শেখ হাসিনা দক্ষ মানবসম্পদে অত্যন্ত গুরুত্ব দিয়েছেন উল্লেখ করে হানিফ বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্টের জন্য দক্ষ মানবসম্পদ গুরুত্বপূর্ণ। এজন্য জেলা পর্যায়ে কারিগরি বিদ্যালয় করা হয়েছে। উপজেলা পর্যায়েও করা হচ্ছে। শিক্ষার্থীরা দক্ষ মানবসম্পদ হলে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন। একইসঙ্গে দেশের বাইরে থেকে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের উপ-উপাচার্য প্রকৌশলী অধ্যাপক ড. আবদুল জব্বার খান।

সভায় সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মো. আবুল হোসেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট মো. নুরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাত হোসেন শীবলু

Facebook Comments Box
advertisement

Posted ২:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]