মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মুখোমুখি মাহি ও পূজা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

মুখোমুখি মাহি ও পূজা

সাম্প্রতিককালে ঢাকাই সিনেমার পালে নতুন হাওয়া লেগেছে। একইদিনে মুক্তি পাচ্ছে নতুন দুটি সিনেমা। তাও আবার সমান সংখ্যক হল নিয়ে। শুক্রবার (৭ অক্টোবর) চিত্রনায়িকা মাহিয়া মাহি অভিনীত ‘যাও পাখি বলো তারে’ ও পূজা চেরি অভিনীত ‘হৃদিতা’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। দুটি সিনেমারই হলসংখ্যা ২১।

মাহির ‘যাও পাখি বলো তারে’ দেখা যাবে রাজধানী ঢাকার স্টার সিনেপ্লেক্স (পান্থপথ), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ) ও গীত (ধোলাইপাড়) সিনেমা হলে।

অন্যদিকে পূজার ‘হৃদিতা’ পেয়েছে সিনেপ্লেক্সের দুটি হল। একটি বসুন্ধরা সিটি, অন্যটি মিরপুরের সনি স্কয়ার। পাশাপাশি ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী স্কয়ার, মধুমিতা, চিত্রামহল, আনন্দ, সৈনিক ক্লাবে চলছে এটি। বাকি হলগুলো দেশের বিভিন্ন অঞ্চলে।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘যাও পাখি বলো তারে’ একটি নিটোল প্রেমের গল্পের সিনেমা। নিজের এই সিনেমা নিয়ে ভীষণ আশাবাদী মাহিয়া মাহি। ক্যারিয়ারের সফলতম সিনেমা ‘পোড়ামন’-এর সফলতাকেও ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা এ নায়িকার।

মুক্তিপ্রাপ্ত সিনেমাটি নিয়ে আশাবাদী মাহি বলেন, এটি একটি অসাধারণ গল্পের সিনেমা। সেটাকে পরিচালক এত সুন্দর করে উপস্থাপন করেছেন, প্রেক্ষাগৃহে গিয়ে সেটা টের পাবেন দর্শক। এ সিনেমার সংলাপগুলোও অসাধারণ। যেগুলো দর্শকের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি ‘পোড়ামন’ হবে। সব মিলিয়েই সিনেমাটি আমার ক্যারিয়ারের সেরা সিনেমা হবে বলে মনে হচ্ছে।

এই সিনেমায় মাহির বিপরীতে আছেন আদর আজাদ ও শিপন মিত্র। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো দেখা যাবে রাশেদ মামুন অপু, সুব্রত, বড়দা মিঠু, রেবেকা ও মিলি বাশারকে।

অন্যদিকে নিজের সিনেমা ‘হৃদিতা’র প্রচারে বেশ ব্যস্ত সময় পার করছেন পূজা চেরি। সামাজিকমাধ্যমে প্রচারণার পাশাপাশি বৃহস্পতিবার (৬ অক্টোবর) হল পরিদর্শনেও গিয়েছেন।

সিনেমাটি নিয়ে গণমাধ্যমকে পূজা জানান, এমন গল্পের সিনেমায় এই প্রথম অভিনয় করেছি। সিনেমাটি সাহিত্যিক আনিসুল হকের উপন্যাস ‘হৃদিতা’ অবলম্বনে নির্মিত হয়েছে। প্রথমবারের মতো কোনো সাহিত্য-নির্ভর সিনেমায় কাজ করেছি। আমার বিশ্বাস এটি দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে।

‘হৃদিতা’রূপী পূজার সঙ্গে জুটি হয়েছেন এবিএম সুমন। এতে আরো আছেন সাবেরী আলম, মানস বন্দ্যোপাধ্যায়, আরজুমান্দ আরা বকুল প্রমুখ। আনিসুল হকের উপন্যাস অবলম্বনে সিনেমাটি বানিয়েছেন ইস্পাহানী আরিফ জাহান।

প্রসঙ্গত, ‘হৃদিতা’ সিনেমাটি ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]