শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুবি’র সিলগালা হল খুলছে আগামীকাল 

কুবি প্রতিনিধি:    |   শনিবার, ০৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

কুবি’র সিলগালা হল খুলছে আগামীকাল 
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সিলগালা করা আবাসিক হলগুলো আগামীকাল (৯ অক্টোবর)  থেকে খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এক জরুরি মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়।
 মিটিং শেষে জানা যায়, আগামীকাল (৯ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালরোর হলসমূহ খুলে দেয়া হবে, শুধুমাত্র বৈধ আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে ও ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত অন্যান্য সকল ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।
বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রভোস্টদের সাথে কথা বলে জানা যায়, বৈধ শিক্ষার্থী বলতে যাদের আইডি কার্ড রয়েছে শুধু তারা হলে প্রবেশ করতে পারবে। এক্ষেত্রে যাদের আইডি কার্ড নেই তাদেরকে সাময়িক আইডি কার্ড প্রদান করা হবে বলে সিদ্ধান্ত এসেছে। সাময়িক আইডি কার্ড প্রদানের দায়িত্বে থাকবে প্রত্যেক হলের প্রভোস্টগণ।
এ ব্যাপারে শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান বলেন, যেহেতু সকল শিক্ষার্থীর কাছে এখনো আইডি কার্ড পৌঁছায়নি। তাই আমরা সাময়িক একটি আইডি কার্ড প্রদান করবো। পরবর্তীতে এক-দেড় মাস সময় দেয়া হবে শিক্ষার্থীদের আবাসিকতা নেয়ার জন্য।
এক হলের শিক্ষার্থী অন্য হলে আছেন এদের জন্য কী ব্যবস্থা করা হবে এমন প্রশ্নে তিনি বলেন, আমরা প্রশাসনের সাথে কথা বলছি। তাদের জন্য মাইগ্রেশনের ব্যবস্থা করা হবে।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর মধ্যরাতে প্রেস রিলিজের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণার করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর গত ১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের একটি গ্রুপ বিশ্ববিদ্যালয়ে হঠাৎ মোটরসাইকেল শোডাউন ও বাজি ফাটালে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় জুড়ে। পরবর্তীতে উদ্ভূত এই পরিস্থিতি নিয়ন্ত্রণে গত ২ অক্টোবর অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধে ঘোষণা করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১০:০০ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]