বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টেকনাফে বিপুল পরিমাণ আইস-ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

টেকনাফে বিপুল পরিমাণ আইস-ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে সাড়ে ১৩ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। শনিবার বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার রাত ১টা ৪০ মিনিটে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ খারাংখালী বিওপির একটি সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম-১৫ থেকে ২০০ গজ উত্তর দিকে সাড়ে চার কিলোমিটার এলাকায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। এ সময় টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহ হওয়ায় টহলদল চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

এ সময় বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তারা সঙ্গে থাকা একটি ব্যাগ ফেলে সাঁতার দিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে বিজিবি। ব্যাগের ভেতর থেকে ২ দশমিক ১২০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

শনিবার ভোর সোয়া ৫টার দিকে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত তল্লাশি চালানোর সময় একটি অটোরিকশা চেকপোস্টের কাছে আসলে কর্তব্যরত বিজিবি সদস্যরা থামার জন্য সংকেত দেয়। অটোরিকশা চালক সংকেত অমান্য করে দ্রুত সামনের দিকে চলে যাওয়ার চেষ্টা করে। কর্তব্যরত টহলদল অটোরিকশাকে ধাওয়া করলে এক পর্যায়ে চলন্ত অবস্থায় চালক অটোরিকশা থেকে লাফ দিয়ে দ্রুত পাশের গ্রামের দিকে পালিয়ে যায় এবং অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ধান ক্ষেতে নেমে পড়ে। টহলদল অটোরিকশায় তল্লাশি চালিয়ে সিটের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। ব্যাগের ভেতর থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদক বহনের দায়ে অটোরিকশাটি উদ্ধার করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]