বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গোল উৎসবে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

গোল উৎসবে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি

ম্যানচেস্টার সিটির হয়ে গোল করেই যাচ্ছেন আর্লিং হলান্ড। এই নরওয়েজিয়ান ‘গোলমেশিন’ সিটিজেনদের জার্সিতে ২০তম গোলের দেখা পেয়ে গেলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গত ম্যাচেই হ্যাট্ট্রিক করা হলান্ড এবার গোল পেয়েছেন সাউদাম্পটনের বিপক্ষে। তার দলও সাউদাম্পটনের বিপক্ষে করল গোল উৎসব।

শনিবার (৮ অক্টোবর) ইতিহাদ স্টেডিয়ামে সাউদাম্পটনকে ৪-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেনছেন জোয়াও ক্যানসেলো, ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ ও হলান্ড।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ তৈরি করে তারা। কিন্তু মাহরেজের জোরালো শট ঠেকিয়ে দেন সাউদাম্পটনের গোলরক্ষক। চতুর্দশ মিনিটে হালান্ডের শট পোস্টে লেগে ফিরে যায়।

২০তম মিনিটে সুযোগ হাতছাড়া করেননি ক্যানসেলো। চমৎকার গোলে দলকে এগিয়ে দেন এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। কেভিন ডে ব্রুইনের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন এই ইংলিশ মিডফিল্ডার। ২-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মাহরেজ। রদ্রির ক্রসে ছয় গজ বক্সের কোনাকুনি থেকে দারুণ ভলিতে গোলটি করেন তিনি।

৫৭তম মিনিটে আরেকটি ভালো সুযোগ হাতছাড়া করেন হলান্ড। ডি ব্রুইনের পাসে ছয় গজ বক্সের মুখে প্রতিপক্ষের খেলোয়াড়ের চাপে বলে পা ছোঁয়াতে পারেননি নরওয়ের ফরোয়ার্ড। কিন্তু ৬৫তম মিনিটে সে আক্ষেপ দূর করেন ২২ বর্ষী স্ট্রাইকার। ক্যানসেলোর পাসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন। ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার দল।

৯ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে সিটির পয়েন্ট এখন ২৩। এক ম্যাচ কম খেলে ২১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে আর্সেনাল। তাদের সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৬ পূর্বাহ্ণ | রবিবার, ০৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]