শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশের টানা হার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বাংলাদেশের টানা হার

চলমান ত্রিদেশীয় টি-২০ সিরিজে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল টাইগাররা। এ ম্যাচেও হার নিয়ে মাঠ ছেড়েছে সাকিব আল হাসানের দল।

রোববার ক্রাইস্টচার্চে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩৭ রান করে বাংলাদেশ। জবাবে মাত্র দুই উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছেছে নিউজিল্যান্ড। বাকি ছিল আরো ১৩ বল।

নিউজিল্যান্ডের হয়ে রান তাড়া করতে নামেন দিন অ্যালেন ও ডেভন কনওয়ে। প্রথম তিন ওভার নির্বিঘ্নে কাটিয়ে দেন দুজন। চতুর্থ ওভারে শরিফুলকে দারুণ এক ফ্লিকে ছক্কা হাঁকান অ্যালেন। সেই ওভারেই আউট হন তিনি। মোসাদ্দেকের তালুবন্দী হওয়ার আগে করেন ১৬ রান।

শুরুতেই উইকেট হারানোর পর শক্ত প্রতিরোধ গড়েন কনওয়ে ও উইলিয়ামসন। দুজনে দেখেশুনে খেলতে থাকেন। দুজনে গড়েন ৮৫ রানের জুটি। হাসান মাহমুদের বলে তাসকিনের হাতে ক্যাচ তুলে দিয়ে ৩০ রান করা উইলিয়ামসন যখন ফেরেন, কিউইদের জউ তখন অনেকটাই নিশ্চিত।

বাকি পথ গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে সহজেই পাড়ি দেন কনওয়ে। শেষ পর্যন্ত দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ২৩ ও ৭০ রানে। বাংলাদেশের হয়ে হাসান ও শরিফুল একটি করে উইকেট শিকার করেন।

এর আগে বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। টিম সাউদির করা ওভারের দ্বিতীয় বলেই ক্যাচ তুলে দিয়ে মিরাজ বেঁচে চান। তবে একই ওভারে অ্যাডাম মিলনের তালুবন্দী হয়ে ফেরেন তিনি। এর আগে করেন ৫ রান।

মিরাজ ফেরার পর শান্ত ও লিটন দাস মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। দ্বিতীয় উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৪১ রান। তবে অল্প সময়ের ব্যবধানে দুজনেই আউট হন। ব্রেসওয়েলের বলে তার হাতেই ক্যাচ তুলে দেন ১৫ রান করা লিটন।

পরের ওভারে লং অফে চাপম্যানের তালুবন্দী হন শান্ত। তিনি খেলেন ৩৩ রানের ইনিংস। শান্তকে আউট করে শততম আন্তর্জাতিক টি-২০ উইকেটের স্বাদ পান ইশ সোধি। পঞ্চম বোলার হিসেবে এই কীর্তি গড়েন তিনি।

সোধি নিজের দ্বিতীয় ওভারে আফিফ হোসেনের উইকেট পাওয়ার সুযোগ পেলেও ক্যাচ মিস করেন অ্যাডাম মিলনে। পরের বলে অবশ্য মোসাদ্দেক হোসেন সৈকতকে ২ রানে আউট করেন তিনি।

আগের ম্যাচের সর্বোচ্চ স্কোরার ইয়াসির আলী এদিন ৭ রানের বেশি করতে পারেননি। বোল্টের বলে বোল্ড হওয়ার আগে দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ২৪ রান করেন আফিফ হোসেন। সাত নম্বরে নামা সাকিব ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন।

শেষদিকে নুরুল হাসান সোহানের অপরাজিত ২৫ রানের ক্যামিওতে লড়াই করার মতো সংগ্রহ পায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের হয়ে বোল্ট, সাউদি, ব্রেসওয়েল ও সোধি প্রত্যেকেই দুটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]