রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা আন্তরিক হলে মেশিন নষ্ট থাকে না: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা আন্তরিক হলে মেশিন নষ্ট থাকে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা আন্তরিক হলে কোনো মেশিন নষ্ট থাকে না। হাসপাতাল চালু রাখা স্বাস্থ্য কর্মকর্তার দায়িত্ব। যারা কাজ করবে না, তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে।

রোববার সন্ধ্যায় চট্টগ্রাম ও তিন পার্বত্য জেলার স্বাস্থ্য বিভাগের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রয়োজনীয় সরঞ্জাম নষ্ট থাকায় সাধারণ মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন উল্লেখ করে জাহিদ মালেক বলেন, মেশিন নষ্ট বা ঠিক করা যায়নি, এ ধরনের অজুহাত মেনে নেয়া হবে না।

তিনি বলেন, আপনারা ঠিকমতো কাজ করছেন না বলেই মেশিন নষ্ট। কাজ না করলে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে।

এ সময় চট্টগ্রামের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আল্ট্রাসনোগ্রাফি ও এক্সরে মেশিন নষ্ট থাকার তথ্য জেনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের ৮০ ভাগ দুর্নাম হয় উপজেলা থেকে। তবে করোনার টিকা প্রদানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা অনেক ভালো কাজ করেছেন। ফলে স্বাস্থ্য বিভাগ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুনাম বৃদ্ধি পেয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলার স্বাস্থ্য সেবার চিত্র তুলে ধরেন চট্টগ্রামের সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী। সভায় স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক, চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, তিন পার্বত্য জেলার সিভিল সার্জন, বিভিন্ন উপজেলার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৪ পূর্বাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]