বৃহস্পতিবার ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঘুরে দাঁড়ানোর মিশনে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ঘুরে দাঁড়ানোর মিশনে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ

নারী এশিয়া কাপে সোমবার (১০ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা।

বাঁচামরার ম্যাচ। পথ হারালেই মহাবিপদ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হারাতে হবে শ্রীলঙ্কাকে। কাজটা যে সহজ নয়, তা-ও জানেন জ্যোতিরা। আসরে ভারত-পাকিস্তান দুই পরাশক্তির কাছেই হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। চার ম্যাচে দুই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে সালমারা। মালয়েশিয়াকে হারিয়ে টেবিলের চারে উঠে আসে থাইল্যান্ড। সমীকরণ বলছে, শীর্ষ চারে থাকতে চাইলে লঙ্কানদের সঙ্গে যদি কোনো কারণে জয় না আসে, তবে আরব আমিরাত ম্যাচে বড় জয় পেতেই হবে।

এদিকে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটা সেমিতে যাওয়ার জন্য বেশ গুরুত্বপূর্ণ। বাংলাদেশ ও থাইল্যান্ড, দুদলেরই ম্যাচ বাকি আছে ২টি করে। দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। অন্যদিকে থাইল্যান্ড খেলবে মালয়েশিয়া ও ভারতের বিপক্ষে। বাংলাদেশ দুই ম্যাচে ভালো ব্যবধানে জয় পেলে এবং থাইল্যান্ড ভারতের বিপক্ষে হারলে সেমির টিকিটের জন্য টাইগ্রেসদের অন্য কারো দিকে তাকিয়ে থাকতে হবে না। কিন্তু নিগার সুলতানা জ্যোতি বাহিনী ও থাইল্যান্ড একটি করে ম্যাচে জয় পেলে পয়েন্ট সমান হওয়ায় চলে আসবে রানরেটের হিসাব।

আবার দুদল দুটি ম্যাচেই হারলে সেমিফাইনালের জন্য রানরেট বিবেচনায় আসবে। যারা এগিয়ে থাকবে, তারাই লড়াই করবে ফাইনালে ওঠার জন্য। এদিকে আবার বাংলাদেশ ও থাইল্যান্ড দুটি ম্যাচে হারলে এবং সংযুক্ত আরব আমিরাত দুটি ম্যাচে জয় পেলে তাদের পয়েন্ট হবে ৬। অর্থাৎ, সেমিফাইনালে যাবে আরব আমিরাতই।

বাংলাদেশ একাদশ
মুর্শিদা খাতুন, ফারজানা হক, নিগার সুলতানা (অধিনায়ক), রিতু মনি, ফাহিমা খাতুন, রুমানা আহমেদ, সোহেলী আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার, শোভনা মোস্তারি

শ্রীলঙ্কা একাদশ
হর্ষিতা মাদাভি, চামারি আথাপাথু (অধিনায়ক), হাসিনি পেরেরা, নীলাক্ষী ডি সিলভা, আনুশকা সঞ্জীওয়ানি, মালশা শেহানি, ওশাদি রানাসিংহে, ইনোকা রানাবীরা, সুগান্দিকা কুমারী, কবিশা দিলহারি, অচিনি কুলসুরিয়া

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]