বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘৪০৮’ রানের ম্যাচে শেষ হাসি ইংল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

‘৪০৮’ রানের ম্যাচে শেষ হাসি ইংল্যান্ডের

আর কয়দিন পরই শুরু হবে টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্ট শুরুর আগে যথাযথ প্রস্তুতি সারছে দুই ফেভারিট দল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। এই দুই দলের মধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হয়েছে আজ। পার্থে হওয়া ম্যাচে রানবন্যা বইয়ে দিয়েছে দুই দলই।

দুই দল মিলিয়ে ৪০৮ রানের ম্যাচে শেষ পর্যন্ত জয়ী দলের নাম ইংল্যান্ড। পার্থে রোববার টসে হেরে আগে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে ইংলিশরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে বরাবর ২০০ রান করে স্বাগতিক অস্ট্রেলিয়া।

পার্থে এদিন ব্যাট হাতে অজি বোলারদের উপর তাণ্ডব চালান দুই ইংলিশ ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। দুইজন ১১ ওভারে গড়েন ১৩২ রানের বিশাল জুটি। জস বাটলার ৩২ বলে ৮ চার ও ৪ ছয়ে ৬৮ রান করে ফেরেন।

এরপর নিয়মিতই উইকেট হারাতে থাকা ইংলিশরা শুরুর রানের ধারা ধরে রাখতে পারেনি। আরেক ইংলিশ ওপেনার হেলস ৫১ বলে ১২ চার ও ৩ ছয়ে ৮৪ রান করে ফিরলে রানের গতি আরো কমে যায়। শেষদিকে মঈন আলীর ৭ বলে ১০ এবং ক্রিস ওকসের ৫ বলে ১৩ রানের ক্যামিওতে দুইশ রানের স্কোর পার করে ইংলিশরা।

লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে উইকেট হারালেও আক্রমণ করতে থাকেন অজি ব্যাটসম্যানরা। মিচেল মার্শকে নিয়ে ডেভিড ওয়ার্নার ৮ ওভারে তুলে ফেলেন ৮০ রান। মার্শ ৩৬ রান করে ফিরলে ভাঙে ৭১ রানের জুটি।

এরপর অধিনায়ক ফিঞ্চ দ্রুত ফিরলেও স্টয়নিসকে সঙ্গে নিয়ে ৫৩ রানের আরেকটি জুটি গড়ে অজিদের ম্যাচে রাখেন ওয়ার্নার। ১৫ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৫ রান করে স্টয়নিস ফেরার পর দ্রুত আউট হন ওয়ার্নারও।

সাজঘরে ফেরার আগে ওয়ার্নারের ব্যাট থেকে ৪৪ বলে ৮ চার ও ২ ছয়ে আসে ৭৩ রান। শেষদিকে ১৫ বলে ২১ রান করে ওয়েড জয়ের চেষ্টা চালালেও সেটি যথেষ্ট ছিল না।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৩ পূর্বাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]