বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৪১ রানও করতে পারল না বাংলাদেশ, হারল ৩ রানে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

৪১ রানও করতে পারল না বাংলাদেশ, হারল ৩ রানে

সিলেটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি যে এতটা উত্তেজনা ছড়াবে তা হয়তো ভাবেননি কেউই। এমনকি বাংলাদেশ যখন বোলিং করছিল, তখনও ম্যাচের নাগাল ছিল স্বাগতিকদের হাতেই। তবে সেই ম্যাচই গড়িয়েছে শেষ ওভারে। টানটান উত্তেজনার মাঝে শেষ হাসি লংকানদের।

নারী এশিয়া কাপে নিজেদের চতুর্থ ম্যাচে শ্রীলংকার কাছে ৩ রানে হেরেছে বাংলাদেশ। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৮.১ ওভারে পাঁচ উইকেটে ৮৩ রান।

ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে এই লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৪১ রানে। রান তাড়ায় ৩৭ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। মাঝে উইকেট হারায় ৭টি।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ফারজানা হক ও মুর্শিদা খাতুন। দ্রুত রান করার তাড়নায় দুজনই স্টেপ আউট করে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন। ফারজানা ৬ ও মুর্শিদা ১ রানে আউট হলে চাপ বাড়ে বাংলাদেশ শিবিরে।

এরপর রুমানা ও জ্যোতি মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। শেষ দুই ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪ রান। এমন পরিস্থিতিতে উড়িয়ে মারতে গিয়ে রুমানা ৮ ও জ্যোতি ১২ রানে ফিরে গেলে ম্যাচ অনেকটাই লংকানদের দিকে হেলে পড়ে।

সেই একই ওভারে যায় আরো দুই উইকেট, আসে ৩ রান। শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১১ রান। শেষ বলে যা দাঁড়ায় ৫ রানে। সেই বলে এক রানের বেশি নিতে পারেনি টাইগ্রেসরা। লংকানদের হয়ে একাই ৪ উইকেট নিয়ে ম্যাচ জয়ে বড় ভূমিকা রাখেন ইনোকা রনবীরা।

এর আগে সিলেটে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এ ম্যাচে একাদশে ফেরেন জাহানারা আলম। নিজের প্রথম ওভারেই অবিশ্বাস্য এক ইনসুইঙ্গারে চামারি আতাপাত্তুকে বোল্ড করেন তিনি।

শুরুর ধাক্কা সামলে ২৫ রানের জুটি গড়েন হার্সিথা সামারাবিক্রমা ও আনুশকা সঞ্জীবনী। পরপর দুই বলে এই দুজনকে ফেরান যথাক্রমে সানজিদা আক্তার মেঘলা ও রুমানা আহমেদ। হার্সিথা ১৮ ও সঞ্জীবনী ৮ রান করেন।

চতুর্থ উইকেটে ২৯ রান যোগ করেন হাসিনি পেরেরা ও নীলাক্ষ্মি ডি সিলভা। হাসিনিকে ফিরিয়ে এবার আঘাত হানেন ফাহিমা খাতুন। কাভিশা দিলহারিকে ১১ রানে আউট করেন রুমানা। পঞ্চম উইকেট পতনের একটু পরই বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ থাকে।

সেই বিরতির পর আর ব্যাট করার সুযোগ পায়নি শ্রীলংকা। একপ্রান্ত আগলে রাখা নীলাক্ষ্মি ২৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে রুমানা দুটি এবং জাহানারা, মেঘলা ও ফাহিমা একটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]