শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বসতবাড়ির সীমানা প্রাচীর ভাঙার অভিযোগ বন কর্মকর্তার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বসতবাড়ির সীমানা প্রাচীর ভাঙার অভিযোগ বন কর্মকর্তার বিরুদ্ধে

ময়মনসিংহের ভালুকায় এক ব্যক্তির নিজস্ব ভূমিতে বসতবাড়ির সংস্কার করা পুরাতন একটি সীমানা প্রাচীর ভেঙে ফেলার অভিযোগ উঠেছে স্থানীয় এক বন কর্মকর্তার বিরুদ্ধে। ঘটনাটি উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের হবিরবাড়ি গ্রামে।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের হবিরবাড়ি গ্রামের মৌলভি আবদুল গফুরের ছেলে মো. শাহাব উদ্দিন উপজেলার হবিরবাড়ি মৌজার সিএস ১৫২ নম্বর দাগের নিজস্ব জমিতে তার বসতবাড়ির একটি পুরাতন সীমানা প্রাচীর সংস্কার করেন। খবর পেয়ে ভালুকা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. রইছ উদ্দিন লোকজন নিয়ে রবিবার (৯ অক্টোবর) সকালে ওই প্রাচীরটি ভেঙে ফেলেন। পরে মো. শাহাব উদ্দিন বিষয়টি সম্পর্কে  ভালুকা প্রেসক্লাবসহ স্থানীয় সংবাদকর্মীদের অবহিত করেন।

 

মো. শাহাব উদ্দিন জানান, হরিবাড়ি মৌজার ১৫২ নম্বর দাগের ওই জমি তাদের নিজস্ব সম্পত্তি। এখানে তারা বংশপরম্পরায় বসবাস করে আসছেন। তাছাড়া ওই সীমানা প্রাচীর সংস্কারের আগে ভালুকা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. রইছ উদ্দিন মামলার ভয় দেখিয়ে তার কাছ থেকে ৫০ হাজার টাকা নেন এবং তাদের নিজস্ব আমীনের মাধ্যমে ওই জমি মেপে তাদের সীমানা নির্ধারণ করে দিয়ে যান। এরপরও তিনি সংস্কার করা তার সীমানা প্রাচীরটি গুঁড়িয়ে দেন। তিনি এ ঘটনার প্রতিকার দাবি করেন।

রেঞ্জ কর্মকর্তা মো.রইছ উদ্দিন জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। প্রমাণাদী থাকলে অভিযোগকারী আইনের আশ্রয় নিতে পারেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]