মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে বন্যায় একদিনে মৃত্যু ১৮

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ভারতে বন্যায় একদিনে মৃত্যু ১৮

ভারতে গত তিন দিনের অস্বাভাবিক ভারি বর্ষণে দেশটির উত্তর ও পশ্চিমাঞ্চলজুড়ে দেখা দিয়েছে আকস্মিক বন্যা। এতে সোমবার (১০ অক্টোবর) একদিনেই অন্তত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর এএফপির।

সোমবার (১০ অক্টোবর) দেশটির আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি বর্ষা মৌসুমের বিলম্বিত বিদায়ে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে উত্তর প্রদেশ ও আসামে। গত তিন দিন রাজ্য দুটিতে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাতের খবরও জানায় তারা। এতে সোমবার একদিনেই বেশ কয়েকজনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম। বন্যায় রাস্তাঘাট ও ঘরবাড়ি তলিয়ে যাওয়ার পাশাপাশি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলেও উল্লেখ করা হয়।

উত্তরপ্রদেশের পাশাপাশি ভারতের রাজধানী নয়াদিল্লিতেও ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এতে বৃষ্টিজনিত দুর্ঘটনায় কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়াও আগামী কয়েকদিন কর্ণাটক, তামিলনাড়ু, রাজস্থান, উত্তরাখণ্ড ও অন্ধ্রপ্রদেশসহ একাধিক রাজ্যে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গের পাঁচ জেলাতেও জারি করা হয়েছে সতর্কতা। প্রতিকূল আবহাওয়া বিরাজ করছে রাজধানী নয়াদিল্লিতেও।

ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলেও। স্থানীয় নদীর পানি বাড়তে থাকায়, নতুন করে প্লাবিত হয়েছে উবর রাতচাথানি প্রদেশের বেশ কয়েকটি অঞ্চল। বন্যার পানিতে তলিয়ে গেছে বিভিন্ন আবাসিক এলাকা ও রাস্তাঘাট। ডুবে গেছে ঘরবাড়ি, ক্ষতিগ্রস্ত হয়েছে বহু স্থাপনা। এ ছাড়াও বন্যাদুর্গত এলাকায় আটকা পড়েছেন বহু বাসিন্দা।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]