বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মেঘনায় অভিযানে জেলেদের ইটের আঘাতে জখম নৌপুলিশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

মেঘনায় অভিযানে জেলেদের ইটের আঘাতে জখম নৌপুলিশ

চাঁদপুরের মেঘনায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে গিয়ে জেলের ইটের আঘাতে নৌপুলিশের এক সদস্য জখম হয়েছেন। সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলার সফরমালি এলাকায় এ ঘটনা ঘটে।

চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, আহত হাসান মিয়াকে প্রথমে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা গুরুতর হলে তাকে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়।

চাঁদপুর নৌপুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসানের নেতৃত্বে এবং মৎস্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে নৌপুলিশ চাঁদপুরের মেঘনা নদীর সফরমালি এলাকায় মা ইলিশ সংরক্ষণে অভিযান চালায়। এ সময় একদল বেপরোয়া জেলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অভিযানকারী দলের স্পিডবোটের ওপর হামলা চালায়। এতে জেলেদের ছোড়া ইটের টুকরার আঘাতে নায়েক হাসান মিয়া মুখমণ্ডলে মারাত্মক জখম হন।

পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান আরও জানান, এ অভিযান অংশ নেয়া আরও কয়েকজন পুলিশ সামান্য আহত হন। এদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান জানান, ‘আমাদের সবার শরীরে জ্যাকেট এবং মাথায় হেলমেট ছিল। তার মধ্যেও জেলেদের নিক্ষেপ করা ইটের টুকরো পুলিশ সদস্য হাসান মিয়ার হেলমেট ভেদ করে মুখে আঘাত হানে।’

এদিকে মা ইলিশ সংরক্ষণ অভিযানে নৌপুলিশের ওপর হামলার ঘটনায় সোমবার রাতে নৌপুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় অজ্ঞাত অর্ধশত জেলেকে আসামি করে মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

গত ৭ অক্টোবর থেকে শুরু হয়ে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিনব্যাপী মা ইলিশ সংরক্ষণ অভিযান চলবে। এ সময় ইলিশ ধরা, পরিবহন, মজুত ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]