বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে হাতবোমা বিস্ফোরণ, আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সিরাজগঞ্জে হাতবোমা বিস্ফোরণ, আতঙ্কে এলাকাবাসী

সিরাজগঞ্জের সলঙ্গা থানায় হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে আছে এলাকাবাসী। সোমরার (১০ অক্টোবার) বিকেলে সলঙ্গা থানার হাটিকুমরুল গোলচত্বর চড়িয়াশিকা এলাকায় বালু ব্যবসার সিন্ডিকেটের জের ধরে এ হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, মৃত শাহীন আলমের বাড়িটি মাস চারেক আগে দুই যুবককে ভাড়া দেয় বাড়ির দায়িত্বে থাকা নজরুল ইসলাম।

 

বাসা ভাড়া দেওয়ার কিছুদিন পরে ব্যবসায়িক সিন্ডিকেটদের ধরে এনে কয়েক যুবক মিলে ভাড়া বাড়িতে আটকে রেখে নির্যাতন করে। মাঝে মধ্যে চিৎকারের আওয়াজ শোনা যেত। নির্যাতনের এক পর্যায়ে তাদের কাছ থেকে মুক্তিপণ আদায় করা হতো বলে আজ জানতে পারলাম বলে ইসমাইল শেখ নামের এক ব্যক্তি জানান।

সলঙ্গা থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, সোমবার বিকেলে চড়িয়াশিকা এলাকায় বোমা বিস্ফোরণের খবর পেয়ে আমি ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে জানতে পারি ওই বাড়িটি ভাড়া নেয় কয়েকজন যুবক। তারা মাঝে মধ্যেই সংঘবদ্ধ হয়ে কি যেন করতে থাকে যা জানতো না এলাকাবাসী। সোমবার দুপুরে সিরাজগঞ্জের বালু ব্যবসায়ী হাজী আব্দুস সাত্তারকে ডেকে আনে বালু ব্যবসার কথা বলে। এখানে থাকা ৭/৮ জন যুবক তার সঙ্গে দীর্ঘ সময় কথা বলার পর তাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও মুক্তিপণ দাবি করলে সাত্তার ও তার সঙ্গে থাকা লোকজনের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে যুবকরা দুটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এ সময় বোমা বিস্ফোরণে বাড়ির কেয়ারটেকার নজরুল ইসলাম আহত হয়। পরে র‌্যাব-১২ তাদের দুজনকে আটক করেছে বলে জানতে পেরেছি। সন্ধ্যায় আব্দুস সাত্তার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

এদিকে র‌্যাব-১২ বোমা ডিস্পোজল ইউনিট বোমা নিষ্ক্রিয়করণ কার্যক্রম চালাচ্ছে ঘটনাস্থলে। তবে কারা ছিল এই যুবকরা তা খতিয়ে দেখতে মাঠে নেমেছে র‌্যাব।

 

এ ঘটনায় আহত নজরুল ইসলাম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]