বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঘরের মাঠে এমন বিদায় হৃদয়বিদারক: জাহানারা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ঘরের মাঠে এমন বিদায় হৃদয়বিদারক: জাহানারা

নারী এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ঘরের মাঠে তাই এবারও টাইগ্রেসদের নিয়ে দেশবাসীর প্রত্যশা ছিলো আকাশচুম্বী। কিন্তু প্রত্যাশা পুরণে সম্পূর্ণ ব্যর্থ হলেন নিগার সুলতানা জ্যোতিরা। এবার গ্রুপ পর্বের বাঁধাই পার হতে পারলো না তারা। এ যেনো প্রকৃতি আর ভাগ্যের কাছে অসহায় আত্মসমর্পণ্। গ্রুপ পর্ব থেকে বিদায়ে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ হয় টাইগ্রেস নারী দলের।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টির কারণে বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টসটাও মাঠে গড়ায় নি। দুই ঘণ্টা অপেক্ষার পর পরিত্যক্ত হয় ম্যাচটি। এতে এশিয়া কাপ থেকে বিদায়ঘণ্টা বাজে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

এই হারে ভাগ্য কিংবা প্রকৃতিকে দোষ দিয়ে অবশ্য ব্যর্থতাকে আড়াল করার কোনো সুযোগ নেই। সেই অবকাশ রাখেননি জ্যোতিরা।

কেননা আগের ম্যাচেই স্বল্প রানের টার্গেটও পার হতে পারেননি তারা। মুখে তুলে খাইয়ে দেওয়ার মতো অবস্থায় খাবার গিলতে না পারার ব্যর্থতা দেখিয়েছে তারা।

আর ঘরের মাঠে এমন বিদায়কে হৃদয়বিদারক বলছেন দলটির তারকা পেসার জাহানারা আলম।

বাংলাদেশ দলের সেমিফাইনাল খেলার সমীকরণটা ছিল এমন, ম্যাচ জিতলে নেট রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে জ্যোতির দল। ম্যাচে জয় ছাড়া অন্য যে কোনো ফলাফল এলেই সেমির মঞ্চে চলে যাবে থাইল্যান্ড।

এমন সমীকরণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সেমির স্বপ্ন শেষ হয়ে যায় নারী দলের। এমন বিদায়ের পরে ভক্তদের ধন্যবাদ জানিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন জাহানারা।

সেখানে জাহানারা লেখেন, ‘আমাদের ২০২২ এশিয়া কাপের যাত্রা আজ শেষ হয়েছে। হোম দল হিসেবে এটা সত্যিই আমাদের জন্য হৃদয়বিদারক। তবে, এই টুর্নামেন্টে আমি আমার ১০০ টি আন্তর্জাতিক উইকেটের মাইলফলক স্পর্শ করতে পেরেছি। আলহামদুলিল্লাহ। আমি আমাদের সকল সত্যিকারের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানাতে চাই। টুর্নামেন্ট জুড়ে আমাকে সব সময় সমর্থন করার জন্য সিলেটে দর্শকদের বিশেষ ধন্যবাদ। কেক সাজিয়ে আমার ১০০ উইকেটকে স্মরণীয় করে রাখার জন্য বিসিবিকে ধন্যবাদ। দয়া করে আমাকে আপনার প্রার্থনায় মনে রাখবেন।’

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৭ পূর্বাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]