বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাইডেনের দল বর্ণবাদী, যুদ্ধবাজ’, ডেমোক্র্যাট ছাড়লেন প্রেসিডেন্ট পদপ্রার্থী তুলসী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বাইডেনের দল বর্ণবাদী, যুদ্ধবাজ’, ডেমোক্র্যাট ছাড়লেন প্রেসিডেন্ট পদপ্রার্থী তুলসী

জো বাইডেন প্রশাসনের তীব্র সমালোচনা করে দল ছাড়লেন ডেমোক্রেটিক পার্টির ২০ বছরের পুরনো সদস্য তুলসী গাব্বার্ড। তুলসী প্রথম হিন্দু আমেরিকান হিসেবে ২০২০ সালে জো বাইডেনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে শামিল হয়েছিলেন।

কিন্তু শেষ পর্যন্ত প্রতিযোগিতায় পিছিয়ে পড়েন। ডেমোক্র্যাট ছাড়ার আগে সেই তুলসীই অভিযোগ করেছেন দলীয় সহকর্মী জো বাইডেনের সরকারের বিরুদ্ধে।

 

তুলসীর দাবি, বর্তমান সরকার বর্ণ বিচার করে কাজ করে। শ্বেতাঙ্গবিরোধী প্রতিবাদ বিক্ষোভকে ইন্ধন দেয়। এমনকি, বাইডেন প্রশাসনকে ধনী এবং অভিজাতদের সমাজ দ্বারা পরিচালিত যুদ্ধবাজ সরকার বলেও মন্তব্য করেছেন তুলসী।

তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে এই সরকার থাকলে তা খুব শিগগিরই সে দেশকে পরমাণু যুদ্ধের দিকে এগিয়ে নিয়ে যাবে।

প্রায় আধঘণ্টার একটি ভিডিও পোস্ট করে দলের সঙ্গে দীর্ঘ ২০ বছরের সম্পর্ক কেন ছিন্ন করলেন, তা ব্যাখ্যা করেছেন তুলসী। তাতে তিনি জানিয়েছেন, এই ডেমোক্রেটিক পার্টিকে তিনি চেনেন না। কারণ, এই দল এখন একদল যুদ্ধবাজ, কাপুরুষ এবং ক্ষমতাবানদের কুক্ষিগত। যারা প্রতি মুহূর্তে মার্কিন নাগরিকদের মধ্যে বর্ণ নিয়ে বিভাজন তৈরি করে চলেছে।

 

তিনি আরো বলেছেন, যুক্তরাষ্ট্রের সাধারণ নাগরিকের স্বাধীনতাকে নষ্ট করে চলেছে তারা। তারা মার্কিন নাগরিকদের ঈশ্বর বিশ্বাস বা ধর্মবোধের পরোয়া করে না। পুলিশকে অকারণে ভয় দেখানোর অস্ত্র হিসেবে ব্যবহার করে এবং একই সঙ্গে অপরাধীদের পরোক্ষে মদদ দেয়।

তুলসী আরো বলেছেন, বাইডেন প্রশাসন সাধারণ মানুষের সরকার নয়। এই দল এবং তাদের সরকার ক্ষমতাশালী অভিজাতদের দ্বারা নিয়ন্ত্রিত।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]