বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাহাথির মোহাম্মদ: ৯৭ বছর বয়সে করবেন নির্বাচন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

মাহাথির মোহাম্মদ: ৯৭ বছর বয়সে করবেন নির্বাচন

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের বয়স ৯৭ বছর। বিবিসি জানিয়েছে, দেশটির সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মাহাথির।

মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি আবার সে দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন।

 

পরের বার দুই বছরের কম সময়ের মধ্যে তার সরকারের পতন ঘটে। ২০২০ সালের ফেব্রুয়ারির শেষ দিকে তিনি পদত্যাগ করেছেন।

হার্ট অ্যাটাক হওয়ার কারণে চলতি বছরের ২২ জানুয়ারি মাহাথির মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ফেব্রুয়ারির শুরুর দিকে তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। এর আগে অবশ্য গত বছরের ডিসেম্বরেও মাহাথির এক দফা হাসপাতালে ভর্তি ছিলেন।

২০২১ আগস্টের শেষ দিকে করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। গত মাসে তাঁকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

 

মাহাথির এর আগে হার্ট অ্যাটাক করেছেন। বাইপাস সার্জারিও হয়েছে। তবে তিনি বলছেন, নির্বাচন করতে যথেষ্ট সক্ষম রয়েছেন। যদিও নির্বাচনে তার জোট জিতলে তিনি প্রধানমন্ত্রী হবেন কি না, তা এখনো বলেননি।

তিনি বলেছেন, কে প্রধানমন্ত্রী হবেন, সেই সিদ্ধান্ত আমরা নিইনি। কারণ, আমরা যদি নির্বাচনে জয়ী হই, কেবল সে ক্ষেত্রেই প্রধানমন্ত্রী প্রার্থীর বিষয়টি সামনে আসবে।
সূত্র: বিবিসি।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৩ পূর্বাহ্ণ | বুধবার, ১২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]