শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইবিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’ নিয়োগের দাবি 

ইবি প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ইবিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’ নিয়োগের দাবি 
বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক নিয়োগের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।
বুধবার (১২ অক্টোবর) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খানের ২০২১ সালে মৃত্যুর পর গত দুবছরেও বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক নিয়োগের আর কোনো উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি। শিক্ষক ইউনিট দুইবার বর্তমান প্রশাসনের কাছে লিখিত আবেদন জানালেও তারা তা আমলে নেন নি। এই অবস্থায় আগামী ৩০ অক্টোবরের মধ্যে কোনো দৃশ্যমান উদ্যোগ গ্রহণ না করলে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট যথাযথ কর্মসূচী দিতে বাধ্য হবে। সুতরাং অনতিবিলম্বে বঙ্গবন্ধু চেয়ার প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা পালনকারী অধ্যাপকবৃন্দ ও বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনকারীদের মধ্য থেকে অধ্যাপক নিয়োগের দাবি জানিয়েছেন তারা।
এবিষয়ে ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সিনিয়র সহ সভাপতি ও সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক মাহবুবর রহমান বলেন, আমরা প্রায় দু বছর ধরে দাবী করে আসছি। বঙ্গবন্ধু প্রেমিরা আর বসে থাকতে পারে না। বেধে দেয়া সময়ের মধ্যে পদক্ষেপ না নিলে আমরা কর্মসূচিতে যাচ্ছি।
বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, যেসকল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার ছিল না সেখানেও নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু আমাদের এখানে নিয়োগ হলেও অধ্যাপক শামসুজ্জামান খান স্যার মারা যাওয়ার পরে উপাচার্য স্যারের কাছে দুইবার নিয়োগের দাবি জানিয়েছি। তবে সকল নিয়োগ প্রক্রিয়া চললেও এ পদে নিয়োগের বিষয়ে কোনো কার্যকর উদ্যোগ নেয়া হচ্ছে না। আমরা সিন্ধান্ত নিয়েছি, বঙ্গবন্ধু চেয়ার নিয়োগের বিষয়ে অক্টোবর মাসের মধ্যে কোনো দৃশ্যমান উদ্যোগ না নেয়া হলে কর্মসূচীর দিকে যাবো।
Facebook Comments Box
advertisement

Posted ৭:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]