বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদপুরে মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

চাঁদপুরে মা ইলিশ ধরায় ৪১ জেলে আটক

চাঁদপুরের পদ্মা-মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৪১ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার সদর উপজেলার রাজরাজেশ্বর, পুরাণবাজার, লক্ষিচর, চিরারচর, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় পাঁচটি নৌকা ও ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আটকরা হলেন- হযরত আলী, নুর মোহাম্মদ, সেলিম শেখ, বাবুল শেখ, ওসমান সরকার, নূর আলম লস্কর, ইয়াছিন লস্কর, সিরাজ বকাউল, ইসমাইল গাজী, কাউছার ভূঁইয়া, মিচির আলী, রাসেল, সাজ্জাদ হোসেন, রানা ইসলাম, তপন গাজী, খোকন মিজী, সবুজ মিয়া, সুজন বেপারী এবং ইমরান। এরমধ্যে ১০ কিশোরকে মুচলেখা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিদের বিরুদ্ধে নিয়মিত মামলা করেছে পুলিশ।

চাঁদপুর নৌ-থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষায় অভিযানে বিভিন্ন জায়গা থেকে ৪১ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া পাঁচটি নৌকা, ১০ লাখ মিটার কারেন্ট জাল ও ২৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

তিনি আরো বলেন, জেলেরা যাতে নদীতে মাছ শিকার করতে না পারে, সেজন্য নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট সার্বক্ষণিক টহল দিচ্ছে। চাঁদপুরের পদ্মা-মেঘনার নৌ সীমানায় অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, মা ইলিশ রক্ষায় গত ৭ তারিখ থেকে শুরু হয়ে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত অভিযান চলছে। এ সময় ইলিশ ধরা, পরিবহণ, মজুত ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]