শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সালাহর রেকর্ড হ্যাটট্রিকে লিভারপুলের গোলবন্যা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সালাহর রেকর্ড হ্যাটট্রিকে লিভারপুলের গোলবন্যা

মোহাম্মদ সালাহকে নিয়ে আগের মৌসুমে কম নাটক হয়নি। মিশরীয় ফরোয়ার্ড ফুরিয়ে গেছেন বলে তার পেছনে মোটা অঙ্কের অর্থ খরচ করতে নারাজ ছিলো লিভারপুল। তবে আসল খেলাতেই সালাহ দেখিয়ে দিলেন কেন তিনি এখনো সেরা।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রেঞ্জার্সকে ৭-১ গোলের বন্যায় স্রেফ ভাসিয়ে দিয়েছে লিভারপুল। এমন গোল বন্যার ম্যাচে সালাহ একাই করেছেন তিনি গোল। একই সঙ্গে গড়েছেন রেকর্ডও। চ্যাম্পিয়ন লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক করার রেকর্ড এখন মিশরীয় ফরোয়ার্ডের দখলে।

সালাহর তিন গোলের সঙ্গে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা ফিরমিনো। একটি করে গোল করেছেন নুনেস ও এলিয়ট। দুই দলের প্রথম লেগের ম্যাচে অ্যানফিল্ডে ২-০ ব্যবধানে জিতেছিল লিভারপুল।

বাংলাদেশ সময় বুধবার রাতে প্রতিপক্ষের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই ছন্দহীন ফুটবল খেলছিলো লিভারপুল। তাতে প্রথম গোলটাও পায় রেঞ্জার্স। ম্যাচের ১৭তম মিনিটে রায়ান জ্যাকের পাসে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন স্কট আরফিল্ড।

পিছিয়ে পড়ে হতাশ ছেড়ে গোছানো ফুটবল খেলতে থাকে লিভারপুল। তাতে ২৪ মিনিট্বে সমতায় ফিরে ইংলিশ ক্লাবটি। কস্তাস সিমিকাসের কর্নারে হেডে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

প্রথমার্ধে সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতির পর নেমে নিজেদের আসল রূপ দেখায় জার্গেন ক্লপের শিষ্যরা। ৫৫ মিনিটে দারুন এক আক্রমনে এগিয়ে যায় অলরেডরা। জো গোমেজের ক্রসে জালে বল জড়িয়ে দেন ফিরমিনো।

এর ঠিক ১০ মিনিট পর ব্যবধান ৩-১ করেন নুনেস। ৬৬তম মিনিটে ফিরমিনোর পাসে ব্যবধান বাড়ান উরুগুয়ে তারকা। নুনেসের গোলের পরই তাকে তুলে নেন লিভারপুল কোচ। বদলি হিসেব নামেন সালাহ। আর নেমেই রেকর্ড।

৭৫তম মিনিটে দুর্দান্ত এক গোল দিয়ে শুরু। এরপর ৮০ ও ৮১ মিনিটে দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এটাই হয়ে রইলো দ্রুততম হ্যাটট্রিক।

এই জয়ে চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। অন্যদিকে চার ম্যাচের সবগুলো হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল রেঞ্জার্স।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]